‘জীবন দিয়ে হলেও সব ধর্মের মানুষের জন্য নিরাপদ বাংলাদেশ রেখে যাবো’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:২৫, জানুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২০, জানুয়ারি ১৮, ২০২০

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাচ্ছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, ‘জীবন দিয়ে হলেও সব ধর্মের মানুষের জন্য বাংলাদেশকে নিরাপদ করে রেখে যাবো।’ শুক্রবার (১৭ জানুয়ারি) হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের নবগঠিত ট্রাস্টি বোর্ডের সদস্যদের নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর একথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান তার জীবনের বিনিময়ে এই দেশ উপহার দিয়েছেন। বঙ্গবন্ধুর অন্যতম রাজনৈতিক আদর্শ ছিল ধর্মনিরপেক্ষতা। যা পরবর্তীতে বাংলাদেশের সংবিধানে মূলনীতি হিসেবে সন্নিবেশিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা করতে পেরেছি। এর মাধ্যমে বাংলাদেশে আমরা ধর্মনিরপেক্ষতার আদর্শ প্রতিষ্ঠা করেছি।’

প্রতিমন্ত্রী এ সময় নবগঠিত কমিটির নেতৃত্বে হিন্দু সম্প্রদায়ের কল্যাণে আরও বেশি কার্যকরভাবে কাজ করার আশা ব্যক্ত করেন।

প্রসঙ্গত, ধর্মবিষয়ক মন্ত্রণালয় গত ১৪ জানুয়ারি এক প্রজ্ঞাপনে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করেছে। পুনর্গঠিত ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান পদাধিকারবলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ। ট্রাস্টি বোর্ডের দু’জন সিনিয়র ভাইস চেয়ারম্যান হলেন, নারায়ণ চন্দ্র চন্দ ও মনোরঞ্জন শীল গোপাল।

/এসএমএ/এসটি/এমওএফ/

সম্পর্কিত

লাইভ

টপ