‘আগামী বছরের জুনে পদ্মা সেতুতে যান চলাচল শুরু হতে পারে’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:২০, জানুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৩৫, জানুয়ারি ২৫, ২০২০

জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী

আগামী বছর জুনে পদ্মা সেতুতে যান চলাচল শুরু হতে পারে বলে জানিয়েছেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি)-এর উপাচার্য ও পদ্মা সেতু প্রকল্পের বিশেষজ্ঞ কমিটির প্রধান জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশের মেগা প্রজেক্টের প্রথম পদ্মা সেতুতে বাংলাদেশের প্রকৌশলীরা সাফল্যের সঙ্গে কাজ করে যাচ্ছেন। শনিবার (২৫ জানুয়ারি) রাতে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি) মিলনায়তনে সিভিল ইংঞ্জিনিয়ারিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত ‘ক্যারিয়ার এক্সপো-২০২০’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী বলেন, দেশে অনেকে ইঞ্জিনিয়ারিং পাস করেও বেকার থাকছে। প্রতিবছর দেশে অনেক প্রকৌশলী তৈরি হলেও তাদের জন্য পর্যাপ্ত কর্মসংস্থান তৈরি হচ্ছে না। তাদের দেশে-বিদেশে কর্মসংস্থানের সুযোগ করে দিতে সরকারের প্রতি আহ্বান জানাই। তিনি বলেন, দেশে অনেক অনুমোদনহীন কারখানা চালু রয়েছে, যেগুলো পরিবেশকে মারাত্মকভাবে দূষণ করছে। এখনই নতুন নতুন আবিষ্কারের মাধ্যমে এগুলো বন্ধ করতে হবে, তা না হলে আমাদের পরিবেশের ওপর চরম নেতিবাচক প্রভাব পড়বে।

এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. ফারজানা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ডাক্তার এম আর কবির, রোডস অ্যান্ড হাইওয়ে ডিপার্টমেন্টের টেকনিক্যাল সার্ভিসিংয়ের অ্যাডিশনাল চিফ ইঞ্জিনিয়ার ড. মো. আব্দুল্লাহ আল মামুন, রিজ পার্ক ফোল্ডিং লিমিটেডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বদরুল হাসান খান, ইঞ্জিনিয়ার মো. আলম তালুকদারসহ আরও অনেকে।

/এসএমএ/এমআর/

লাইভ

টপ