২৯ ও ৩০ জানুয়ারি বৃষ্টি হতে পারে, কমতে পারে তাপমাত্রা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৯, জানুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৫, জানুয়ারি ২৭, ২০২০

 

1

আগামী বুধবার (২৯ জানুয়ারি) ও বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টির পরিমাণ খুব বেশি হবে না। কোথাও গুঁড়ি গুঁড়ি কোথাও হালকা বৃষ্টি হতে পারে। আর এই বৃষ্টির পর তাপমাত্রা কিছুটা কমে যাবে। এদিকে সোমবার (২৭ জানুয়ারি) দেশের অনেক অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেলেও তাপমাত্রা কিছুটা বেড়ে তা ফের কমে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ হিসেবে আগামীকাল কিছুটা বাড়লেও শুক্রবার তাপমাত্রা আবারও কমে যাবে। কোথাও কোথাও আবারও শুরু হতে পারে শৈত্যপ্রবাহ।

আবহাওয়াবিদ আব্দুল হামিদ বলেন, ২৯ ও ৩০ জানুয়ারি আমরা বৃষ্টির পূর্বাভাস দিয়েছি। তবে বৃষ্টির পরিমাণ খুব বেশি হবে না। ঢাকায় প্রায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হবে। আর দক্ষিণাঞ্চলের দিকে বৃষ্টির পরিমাণ একটু বেশি হতে পারে বলে জানিয়েছেন তিনি। আব্দুল হামিদ জানান, বৃষ্টির পর তাপমাত্রা কিছুটা কমে যাবে। শৈত্যপ্রবাহ আবারও জেঁকে বসতে পারে কিছু এলাকায়।

আবহাওয়া অফিস জানায়, লঘুচাপের প্রভাবে দেশের বিভিন্ন অঞ্চলে এ বৃষ্টি হতে পারে। বৃষ্টির কারণে কোনও কোনও এলাকায় আবারও শীত জেঁকে বসতে পারে। এ সময় শৈত্যপ্রবাহও বয়ে যেতে পারে দেশের অনেক অঞ্চলের ওপর দিয়ে। এটি মৌসুমের শেষ শৈত্যপ্রবাহ হতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়া ও যশোরে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে ছিল টাঙ্গাইল, ফরিদপুর, মাদারিপুর, গোপালগঞ্জ, সীতাকুণ্ড, কুমিল্লা, শ্রীমঙ্গল, রাজশাহী, ঈশ্বরদী, দিনাজপুর, ডিমলা, রাজারহাট, চুয়াডাঙ্গা এবং কুমারখালীতে।

/এসএনএস/এমআর/

লাইভ

টপ