পিএসসির মাধ্যমে কানুনগো-তহশিলদার নিয়োগ: ভূমিমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০০, মার্চ ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০২, মার্চ ১১, ২০২০

শিগগিরই পিএসসির (সরকারি কর্ম কমিশন) মাধ্যমে নন-ক্যাডার কানুনগো ও তহশিলদার (ভূমি সহকারী কর্মকর্তা) নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। তিনি বলেন, পিএসসির মাধ্যমে এসব পদে নিয়োগ প্রক্রিয়ার নীতিমালা তৈরির কাজ প্রায় শেষ।
বুধবার (১১ মার্চ) ফলক উন্মোচন করে ঢাকার নীলক্ষেতে ‘ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (এলএটিসি)’-এর ঊর্ধ্বমুখী সম্প্রসারিত ভবন (৬ থেকে ১২ তলা) উদ্বোধন করেন ভূমিমন্ত্রী। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি পিএসসির মাধ্যমে কানুনগো ও তহশিলদার নিয়োগ দেওয়ার কথা জানান।
ভূমি মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
এসিল্যান্ডদের নেতৃত্বগুণ দিয়ে নিজেদের কর্মস্থল ব্যবস্থাপনা করার পরামর্শ দিয়ে সাইফুজ্জামান চৌধুরী বলেন, যাদের নেতৃত্ব দেওয়ার জন্য আপনাদের সরকার নিয়োগ দিয়েছে, তাদের কথা শুনে অন্ধভাবে সিদ্ধান্ত নেবেন না। প্রয়োজনে পরামর্শ নিলেও সিদ্ধান্ত দেওয়ার আগে যাচাই করবেন। আপনাদের সিদ্ধান্তে অনেক মানুষের পারিবারিক ও অর্থনৈতিক জীবনযাত্রায় প্রভাব পড়ে। সুতরাং মানুষের যেন হয়রানি না হয় তা সবসময় মনে রাখবেন।
ভূমি মন্ত্রণালয়ের সচিব সিরাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান বেগম উম্মুল হাছনা, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান আবদুল মান্নান, অতিরিক্ত সচিব মাসুদ করিম, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক আব্দুল হাই এবং গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী শওকত ঊল্ল্যাহ।

/এসআই/এইচআই/

লাইভ

টপ