দিয়াবাড়ির কোয়ারেন্টিন সেন্টারের কার্যক্রম বাতিল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১০:৪৪, মার্চ ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:৫৯, মার্চ ২১, ২০২০

আইএসপিআরবিভিন্ন জটিলতার কারণে দিয়াবাড়ির কোয়ারেন্টিন সেন্টারের কার্যক্রম বাতিল করা হয়েছে। কোয়ারেন্টিন সেন্টার থেকে শুক্রবার (২০ মার্চ) রাতে মালপত্র সরিয়ে নিয়েছে সেনাবাহিনী।

এ বিষয়ে জানতে চাইলে আইএসপিআরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ ইবনে জায়েদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘কিছু জটিলতার কারণে দিয়া বাড়ির কোয়ারেন্টিন সেন্টারের কার্যক্রম বাতিল করা হয়েছে। এখন সেই সেন্টারটি কোথায় পরিচালনা করা হবে সেই সিদ্ধান্ত পরে জানানো হবে।’

বৃহস্পতিবার (১৯ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বাংলাদেশে সংক্রমণ ও বিস্তৃতির সম্ভাব্যতা এবং প্রেক্ষাপট বিবেচনায় বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সেনাবাহিনী দু’টি কোয়ারেন্টিন সেন্টার পরিচালনা করবে। এ কর্মসূচির অংশ হিসেবে বিদেশ থেকে আসা যাত্রীদের প্রয়োজনীয় স্ক্রিনিং করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্বাচিত ব্যক্তিদের বিমানবন্দরে প্রয়োজনীয় ইমিগ্রেশন কার্যক্রম শেষে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হবে। হস্তান্তরের পর সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে এসব যাত্রীকে বিমানবন্দর থেকে কোয়ারেন্টিন সেন্টারে স্থানান্তর, ডিজিটাল ডাটা এন্ট্রি কার্যক্রম সম্পন্ন, কোয়ারেন্টিন সেন্টারে থাকাকালীন সময়ে আহার, বাসস্থান, চিকিৎসা এবং অন্যান্য আনুষাঙ্গিক সেবা প্রদানের ব্যবস্থা করা হবে। এ কর্মসূচি বাস্তবায়নে সেনাবাহিনীকে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়, সংস্থা, অধিদফতর ও বাহিনী প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আশকোনা ও উত্তরা দিয়াবাড়ি কোয়ারেন্টিন সেন্টারে দু’টি নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করা হয়েছে।

আরও পড়ুন:

বিমানবন্দর থেকে নেমেই সন্দেহভাজনরা যাবেন সেনা তত্ত্বাবধানে

 

/জেইউ/এসটি/

লাইভ

টপ