‘যেখানে জীবাণু থাকার সম্ভাবনা রয়েছে সেখানেই জীবাণুনাশক স্প্রে করা হবে’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:০৯, মার্চ ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১১, মার্চ ২৮, ২০২০

পাড়া-মহল্লাসহ যেখানেই করোনাভাইরাসের জীবাণু থাকার সম্ভাবনা রয়েছে সেখানেই জীবাণুনাশক স্প্রে করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। শনিবার (২৮ মার্চ)  কাওরানবাজারে ঢাকা ওয়াসা ভবন সংলগ্ন এলাকায় ঢাকা ওয়াসার জীবাণুনাশক (ব্লিসিং পাউডার মেশানো পানি) ছিটানো কার্যক্রম পরিদর্শনে এসে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন তিনি।

পরিদর্শন শেষে সেখানে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, রাজধানীর প্রধান প্রধান সড়েকগুলোতে জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে। পাড়া-মহল্লার যেখানে জীবাণু থাকার সম্ভাবনা রয়েছে সেখানেই জীবাণুনাশক স্প্রে করার হবে। তাৎক্ষণিকভাবে সিটি করপোরেশন রাজধানীর বিভিন্ন জায়গায় জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম চালাচ্ছে। তবে তাদের গাড়ি কম থাকায় এ কাজের সঙ্গে ওয়াসা যোগ দিয়েছে।

তিনি বলেন, সারা বিশ্বে করোনা ভাইরাসের যে প্রাদুর্ভাব দেখা দিয়েছে তা থেকে আমাদের রক্ষা পেতে হবে। সেজন্য প্রয়োজন সচেতনতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনসচেতনতায় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন সংগঠন নিরলস কাজ করে যাচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান  প্রমুখ।

/এসএস/এমআর/

লাইভ

টপ