১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি, পর্যায়ক্রমে চালু হবে ট্রেন-বাস

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩২, এপ্রিল ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৩৮, এপ্রিল ০১, ২০২০




করোনাভাইরাস সংক্রমণ রোধে ৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। বুধবার (১ এপ্রিল) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কাজী মোহম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ১০ ও ১১ এপ্রিল সাপ্তাহিক ছুটিও এর সঙ্গে সংযুক্ত থাকবে। অতএব সব মিলিয়ে সাধারণ ছুটি থাকছে ১১ এপ্রিল পর্যন্ত।

এর আগে সরকার একই কারণে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছিল।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, জরুরি পরিষেবায় বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন, ইন্টারনেট ইত্যাদি সার্ভিসের ক্ষেত্রে সাধারণ ছুটি প্রযোজ্য হবে না। কৃষিপণ্য, সার, কীটনাশক, খাদ্য, শিল্পপণ্য, চিকিৎসাসামগ্রী, জরুরি ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন, কাঁচাবাজার, খাবার দোকান, ওষুধের দোকান ও হাসপাতাল এই ছুটির বাইরে থাকবে।

জরুরি প্রয়োজনে অফিস খোলা রাখা যাবে। প্রয়োজনে এই সাধারণ ছুটিতে ওষুধশিল্প, উৎপাদন ও রফতানিমুখী শিল্প কারখানা চালু রাখতে পারবে। মানুষের জীবন জীবিকার স্বার্থে রিকশা-ভ্যানসহ যানবাহন, ট্রেন-বাস পর্যায়ক্রমে চালু করা হবে বলেও প্রজ্ঞাপনে বলা হয়।

মঙ্গলবার (৩১ মার্চ) প্রধানমন্ত্রীর বক্তব্যে সাধারণ ছুটি বাড়ানোর ইঙ্গিত দেওয়ার পর জনপ্রশাসন মন্ত্রণালয় ছুটি বাড়িয়ে আজ এ প্রজ্ঞাপন জারি করলো।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, ছুটির বিষয়টি প্রধানমন্ত্রী তার বক্তব্যেই পরিষ্কার করেছেন। তাই সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জানান তিনি।

/এসআই/টিটি/এমএমজে/

লাইভ

টপ