জীবাণুমুক্তকরণ টানেল চেয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের চিঠি পাননি গণপূর্ত সচিব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৩০, মে ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৩৭, মে ২৮, ২০২০

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়বাণিজ্য মন্ত্রণালয়ে জীবাণুমুক্তকরণ টানেল চেয়ে গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব বরাবর চিঠি পাঠিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। কিন্তু সেই চিঠি আজও পাননি গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার। বৃহস্পতিবার (২৮ মে) বাংলা ট্রিবিউনকে তিনি এই তথ্য নিশ্চিত করেছেন।

জানতে চাইলে গণপূর্ত সচিব বলেন, ‘আমাদের কাছে কোনও টানেল নেই। এছাড়া চাহিদা অনুযায়ী জীবাণুনাশক টানেল দেওয়ার কোনও ধরনের কোনও নির্দেশনাও আমাদের কাছে নেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে এ ধরনের কোনও নির্দেশনা পেলে পরবর্তী সময়ে দেখা যাবে।’

বাণিজ্য মন্ত্রণালয় থেকে টানেল চেয়ে তার বরাবর যে আবেদন করা হয়েছে, সেটি তিনি পেয়েছেন কিনা– জানতে চাইলে তিনি বলেন, ‘আমি এ ধরনের কোনও আবেদন পাইনি।’

উল্লেখ্য, দেশব্যাপী করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবের মধ্যেও বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা অফিস করছেন। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে মন্ত্রণালয়ের প্রবেশপথে জীবাণুমুক্তকরণ টানেল স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়ে গৃহায়ন ও গণপূর্ত সচিবের কাছে চিঠি পাঠিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. আছাদুজ্জামান।

গত ২৪ মে লেখা চিঠিতে বলা হয়েছে, দেশব্যাপী করোনাভাইরাসের বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য সব মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দফতর বা প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ১৩টি স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনা পালন নিশ্চিত করার অনুরোধ জানানো হয়েছে। নির্দেশনার এক নম্বর ক্রমিকে প্রয়োজনীয় সংখ্যক জীবাণুমুক্তকরণ টানেল স্থাপনের ব্যবস্থা গ্রহণের জন্য গণপূর্ত মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া যেতে পারে– এমন উল্লেখ করা হয়েছে।

ওই চিঠির সূত্রে স্বাস্থ্যবিধি অনুসরণে সচিবালয়ের ৩ নম্বর ভবনের পোস্ট অফিস, পিএসিসি এবং উত্তরপূর্ব কোণের এন্ট্রি পয়েন্টে জীবাণুমুক্তকরণ টানেল স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রণের জন্য অনুরোধ জানিয়ে গণপূর্ত সচিবকে চিঠি পাঠায় বাণিজ্য মন্ত্রণালয়।

 

/এসআই/এমএএ/

লাইভ

টপ