হাত বাড়ালেই আমাদের পাবেন: বন্যাদুর্গতদের ত্রাণ প্রতিমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩৩, জুলাই ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৫, জুলাই ০৪, ২০২০

দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান‘হাত বাড়ালেই পাবেন আমাদের। যখন যেখানে যেটা প্রয়োজন তাৎক্ষণিক সিদ্ধান্তেই দ্রুত এবং সর্বোচ্চ সামর্থ্য নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বন্যা দুর্গত মানুষদের পাশে দাঁড়াচ্ছি। সাহস হারাবেন না’ — বন্যার্ত মানুষদের এভাবেই সাহস দিলেন  ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। শনিবার (৪ জুলাই) নিজস্ব ফেসবুক পেজে বন্যার্ত মানুষের উদ্দেশে দেওয়া স্ট্যাটাস তিনি এসব মন্তব্য করেন।
প্রতিমন্ত্রী তার ফেসবুক স্ট্যাটাসে বলেন, একদিকে করোনার ছোবল, অন্যদিকে বন্যা। রাস্তাঘাট ডুবে গেছে। তলিয়ে গেছে ঘরবাড়ি। গবাদি পশু নিয়ে চরম বিপাকে পড়েছেন নিম্নাঞ্চলের বন্যাদুর্গত মানুষেরা। করোনা মহামারির এই সময়ে সব কিছুই যখন চলছে সীমিত পরিসরে, তখন উল্টো আরও বিস্তৃত পরিসরে কাজ করছি আমরা। বন্যাকবলিত জেলাগুলোর অভিমুখে প্রধানমন্ত্রীর উপহার নিয়ে দ্রুতগতিতে ছুটছে ত্রাণবাহী ট্রাক।’

তিনি আরও লিখেছেন, বন্যার্তদের ত্রাণ ও পুনর্বাসনের বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমার সার্বিক তত্ত্বাবধানে এবং মন্ত্রণালয়ে সচিব মো. মোহসীনের আন্তরিক প্রচেষ্টায় বন্যা পরিস্থিতিতে ত্রাণ তৎপরতা আরও জোরদার করতে দিনরাত কাজ করছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারী। ভিডিও কনফারেন্স আমি নিজেও বন্যাকবলিত জেলার প্রশাসকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। যখন যেখানে যেটা প্রয়োজন তাৎক্ষণিক সিদ্ধান্তেই দ্রুত এবং সর্বোচ্চ সামর্থ্য নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বন্যা দুর্গত মানুষদের পাশে দাঁড়াচ্ছি। সাহস হারাবেন না। হাত বাড়ালেই পাবেন আমাদের।

এ প্রসঙ্গে জানতে চাইলে প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান জানান, বন্যা কবলিত মানুষের পাশে থেকে কাজ করছি। প্রধানমন্ত্রী সার্বক্ষণিক খোঁজ-খবর নিচ্ছেন। তার নির্দেশেই আমরা সবাই মাঠে আছি। বন্যার্তদের ভয়ের কিছু নেই।

/এসআই/এমআর/

লাইভ

টপ