রেমিট্যান্সের রেকর্ডে প্রবাসী কর্মীদের অভিনন্দন জানালেন মন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:০০, জুলাই ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩১, জুলাই ০৫, ২০২০

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ, (ডানে) প্রবাসী কর্মীরাকরোনাভাইরাসের নেতিবাচক প্রভাবে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা চলছে। বৈশ্বিক শ্রমবাজারে এর অভিঘাত দৃশ্যমান। অবশ্য কোভিড-১৯ মহামারি সত্ত্বেও বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীরা ২০১৯-২০ অর্থবছরে ১৮ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার রেমিট্যান্স দেশে পাঠিয়েছেন। এজন্য তাদের আন্তরিক অভিনন্দন জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। রবিবার (৫ জুলাই) তার এপিএস মোহাম্মদ রাশেদুজ্জামান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
২০১৮-১৯ অর্থবছরে রেমিট্যান্সের পরিমাণ ছিল ১৬ দশমিক ৪২ বিলিয়ন মার্কিন ডলার। এ বছর করোনা পরিস্থিতির পরও প্রবাসীদের কাছ থেকে রেকর্ডসংখ্যক বৈদেশিক মুদ্রা আসাটা বাংলাদেশের অর্থনীতির জন্য বিরাট সুখবর।
দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রবাসী কর্মীরা তাদের কষ্টার্জিত বৈদেশিক মুদ্রা দেশে পাঠিয়েছেন বলে অভিমত ব্যক্ত করেন প্রবাসী কল্যাণ মন্ত্রী। তাদের আয় দেশে বৈধভাবে পাঠানোর ওপর গুরুত্বারোপ করেন তিনি। প্রবাসী কর্মীদের সর্বাত্মক কল্যাণে শেখ হাসিনার সরকার সবসময় তাদের পাশে থাকবে বলে তিনি অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

/এসও/জেএইচ/এমওএফ/

লাইভ

টপ