৩৩ জেলায় ১২ হাজার টন চাল বিতরণ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪৯, আগস্ট ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫০, আগস্ট ১১, ২০২০

গাইবান্ধায় বন্যা (ছবি: ফোকাস বাংলা)দেশের বন্যা কবলিত ৩৩টি জেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে বিতরণের জন্য এ পর্যন্ত ১৯ হাজার ৫১০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে বিতরণ করা হয়েছে ১১ হাজার ৭৫০ টন চাল। মঙ্গলবার (১১ আগস্ট) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বন্যাকবলিত জেলা প্রশাসনগুলো থেকে ১০ আগস্ট পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী নগদ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে চার কোটি ২৭ লাখ টাকা, বিতরণ করা হয়েছে দুই কোটি ৭৮ লাখ ৩০ হাজার ৭০০ টাকা। শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে এক কোটি ৫৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ৯১ লাখ ১৩ হাজার ৮৫৬ টাকা। গো-খাদ্য কেনার জন্য বরাদ্দ  দেওয়া হয়েছে তিন কোটি ৩০ লাখ টাকা এবং বিতরণের পরিমাণ এক কোটি ৭৮ লাখ ১৪ হাজার টাকা।

এছাড়া শুকনা ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ  দেওয়া এক লাখ ৬৮ হাজার এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে এক লাখ ৩৭ হাজার ৩৩৬ প্যাকেট।

ঢেউটিন বরাদ্দ দেওয়া হয়েছে ৪০০ বান্ডিল এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ১০০ বান্ডিল। গৃহ মঞ্জুরি বাবদ বরাদ্দ দেওয়া হয়েছে ১২ লাখ টাকা এবং বিতরণ করা হয়েছে তিন লাখ টাকা।

 

 

/এসআই/এফএস/

সম্পর্কিত

লাইভ

টপ