দেশে করোনায় মোট মৃত্যু ৫৬৯৯

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:২২, অক্টোবর ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:২৩, অক্টোবর ২০, ২০২০

করোনা পরীক্ষার জন্য স্যাম্পল সংগ্রহ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ জন। করোনায় এ পর্যন্ত পাঁচ হাজার ৬৯৯ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় এক হাজার ৫৪২ জন এবং এখন পর্যন্ত তিন লাখ সাত হাজার ১৪১ জন সুস্থ হয়েছেন। নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৩৮০ জন। এখন পর্যন্ত তিন লাখ ৯১ হাজার ৫৮৬ জন শনাক্ত হয়েছেন। মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮৬০টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৬১১টি। এখন পর্যন্ত ২১ লাখ ৯২ হাজার ৩২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ১০ দশমিক ১৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৭ দশমিক ৮৬ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থ হয়েছেন ৭৮ দশমিক ৪৪ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৪ জন নারী। এখন পর্যন্ত ৪ হাজার ৩৮৫ জন পুরুষ এবং এক হাজার ৩১৪ জন নারী মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন এবং ৪১ থেকে ৫০ বছরের ২ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায় ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, খুলনা বিভাগে একজন এবং রংপুরে দুই জন রয়েছেন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।   

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৫৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ২২৪ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ১৩৮ জন এবং এখন পর্যন্ত ৭২ হাজার ২৬০ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৪ হাজার ৪৮৪ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৭৩০ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ৫৭৪ জন এবং এখন পর্যন্ত ৫ লাখ ৭ হাজার ৩৬৩ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৪৭ হাজার ১৮৯ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৮২৬ জন। 

 

/এসও/এমএএ/এমএমজে/

লাইভ

টপ