করোনাতে ছয় বিভাগে মৃত্যু নেই

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০৫, অক্টোবর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৭, অক্টোবর ২৩, ২০২০

করোনায় মৃতদের স্বাস্থ্যবিধি মেনে দাফন (ফাইল ছবি: চাঁদপুর প্রতিনিধি)দেশে গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। আর এই ১৪ জনের মধ্যে ১২ জন ঢাকা বিভাগের, বাকি দুই জন রাজশাহী বিভাগের। দেশের আট বিভাগের মধ্যে বাকি ছয় বিভাগে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি করোনায়। চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর এবং ময়মনসিংহ বিভাগে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

শুক্রবার ( ২৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু নিয়ে এ পর্যন্ত করোনাতে সরকারি হিসাবে মোট মারা গেলেন পাঁচ হাজার ৭৬১ জন।

মোট মারা যাওয়া পাঁচ হাজার ৭৬১ জনের মধ্যে এখন পর্যন্ত ঢাকা বিভাগে মারা গেছেন দুই হাজার ৯৬৩ জন, যা শতকরা হিসাবে যা ৫১ দশমিক ৪৩ শতাংশ; চট্টগ্রাম বিভাগে এক হাজার ১৫০ জন, যা ১৯ দশমিক ৯৬ শতাংশ; রাজশাহী বিভাগে ৩৬৯ জন, যা ছয় দশমিক ৪১ শতাংশ’; খুলনা বিভাগে ৪৬২ জন, যা আট দশমিক শূন্য দুই শতাংশ; বরিশাল বিভাগে ১৯৭ জন, যা তিন দশমিক ৪২ শতাংশ, সিলেট বিভাগে ২৪১ জন, যা চার দশমিক ১৮ শতাংশ’; রংপুর বিভাগে ২৬০ জন, যা  চার দশমিক ৫১ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ১১৯ জন, যা দুই দশমিক শূন্য সাত শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে দেখা যায়, মারা যাওয়া ১৪ জনের মধ্যে ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে রয়েছেন একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ১২ জন। আর এখন পর্যন্ত মোট মারা যাওয়া পাঁচ হাজার ৭৬১ জনের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছেন ২৯ জন, যা শতকরা হিসেবে শূন্য দশমিক ৫০ শতাংশ; ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে ৪৫ জন, যা শূন্য দশমিক ৭৮ শতাংশ; ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১২৯ জন, যা দুই দশমিক ২৪ শতাংশ; ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩১৯ জন, যা পাঁচ দশমিক ৫৪ শতাংশ, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭১৬ জন, যা ১২ দশমিক ৪৩ শতাংশ; ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক হাজার ৫৩৫ জন, যা ২৬ দশমিক ৬৪ শতাংশ এবং ষাটোর্ধ্ব দুই হাজার ৯৮৮ জন, যা কিনা শতকরা হিসেবে ৫১ দশমিক ৮৭ শতাংশ।

/জেএ/এনএস/এমওএফ/

লাইভ

টপ