জাতীয় বিশ্ববিদ্যালয় ও কারিগরি পরীক্ষার সিদ্ধান্ত শিগগিরই

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩৯, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:০৬, অক্টোবর ৩০, ২০২০

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি (ফাইল ফটো)জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা এবং কারিগরি শিক্ষার পরীক্ষাগুলোর বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। প্রেস ব্রিফিংয়ে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল যুক্ত ছিলেন। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা এবং কারিগরি শিক্ষার পরীক্ষাগুলো নিয়ে আমরা শিগগিরই সিদ্ধান্ত জানাতে পারবো। আর এসএসসি ও এইচএসসি পরীক্ষার টেস্ট, প্রি-টেস্ট পরীক্ষার্থীদের সীমিত পরিসরে  ক্লাসে  নিয়ে আসতে পারি। তখনই এই বিষয়গুলো সহজ করতে পারবো, জানাতে পারবো। টেস্ট ও প্রি-টেস্ট দুটি পরীক্ষা হবে না, একটা পরীক্ষা অন্তত নিয়ে তাদের পরীক্ষায় পাঠাবো।’

শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের না নিয়ে আসতে পারলেও অ্যাসেসমেন্ট হবে। তবে কীভাবে অ্যাসেসমেন্ট হবে সেটি আমরা পরে জানিয়ে দেবো। হয় টেস্ট পরীক্ষা হবে, না হয় অ্যাসেসমেন্ট হবে।

অনলাইন প্রেস ব্রিফিংয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান যুক্ত ছিলেন। প্রেস ব্রিফিং সঞ্চালনা করেন মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

/এসএমএ/এপিএইচ/এমওএফ/

লাইভ

টপ