X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

বাংলাদেশ-ভারত ফ্লাইট শুরু হচ্ছে ৫ সেপ্টেম্বর থেকে 

আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৬

বাংলাদেশ ও ভারতের মধ্যে আগামী ৫ সেপ্টেম্বর থেকে ফ্লাইট চলাচল শুরু হবে। ভারতের এয়ার বাবল চুক্তির আওতায় ফ্লাইট পরিচালিত হবে। শনিবার (৪ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

নিয়ম অনুসারে, ভারত থেকে বাংলাদেশে আসলে ১৪ দিন বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। বাংলাদেশ আসার ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর টেস্ট করে করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকতে হবে। উড়োজাহাজের ধারণক্ষমতার ৯০ শতাংশ যাত্রী পরিবহন করতে হবে এয়ারলাইন্সগুলোকে। বাংলাদেশ থেকে ভারতে গেলে যাত্রীদের সেখানে বিমানবন্দরে পুনরায় করোনা টেস্ট করতে হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ভারতে ফ্লাইট পরিচালনার জন্য নতুন ফ্লাইট সূচি ঘোষণা করেছে। বিমান জানিয়েছে, আগামী ৫ সেপ্টেম্বর ঢাকা থেকে কলকাতা রুটে ফ্লাইটের কার্যক্রম শুরু হচ্ছে। ৭ সেপ্টেম্বর থেকে সপ্তাহের মঙ্গলবার ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করা হবে। এই রুটে বিমানের ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ ব্যবহার করা হবে।

আর ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট শুরু হবে ৮ সেপ্টেম্বর থেকে। এই রুটে সপ্তাহের রবিবার ও বুধবার ফ্লাইট পরিচালনা করবে বিমান।

অন্যদিকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ৫ সেপ্টেম্বর থেকে ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে। ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতি রবি, বুধ ও শুক্রবার সকাল সাড়ে ১০টায় ঢাকা থেকে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে এবং স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে চেন্নাইয়ে অবতরণ করবে। একই দিন দুপুর দেড়টায় চেন্নাই থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকাল সাড়ে ৪টায় ঢাকায় অবতরণ করবে। 

/সিএ/ইউএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ
প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ
পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশায় দিল্লি
আইপিএলপাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশায় দিল্লি
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু
এশিয়ান কাপ ফুটবল: ছিটকে গেলেন বাংলাদেশ গোলকিপার
এশিয়ান কাপ ফুটবল: ছিটকে গেলেন বাংলাদেশ গোলকিপার
এ বিভাগের সর্বাধিক পঠিত