X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

আমাদের তরুণরাই একদিন গুগল-টেসলার মতো কোম্পানি বানাবে: অর্থমন্ত্রী

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ০৯:৪৩

তরুণরাই একদিন সফল মানুষ হিসেবে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করে মাতৃভূমিকে সারাবিশ্বে তুলে ধরবে বলে মনে করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেছেন, ‘আজ সময় এসেছে তরুণদের স্বপ্ন দেখার এবং স্বপ্ন বাস্তবায়নের। ‘বঙ্গবন্ধু ইননোভেশন গ্র্যান্ট-২০২১’ প্রতিযোগিতায় বিজয়ীরাই একদিন গুগল, টেসলা কিংবা আমাজনের মতো বিশাল কোম্পানি তৈরি করবে।

শনিবার (৩০ অক্টোবর) আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মাল্টিপারপাস অডিটরিয়ামে তরুণ উদ্যোক্তাদের জন্য বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প আয়োজিত ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ) ২০২১’ গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, মুজিব জন্মশতবর্ষে বঙ্গবন্ধু ইননোভেশন গ্র্যান্ট ২০২১ আয়োজনে প্রাথমিক পর্যায়ে বাংলাদেশসহ বিশ্বের ৫৭টি দেশ থেকে ৭ হাজারের অধিক উদ্যোক্তা, উদ্ভাবক ও স্টার্টআপের স্বতস্ফূর্ত অংশগ্রহণ প্রমাণ করে- বাংলাদেশ আজ আইসিটি খাতে সারা বিশ্বে একটি বিশ্বাসের জায়গা করে নিয়েছে। দেশি ও বিদেশি স্টার্টআপদের অংশগ্রহণের মাধ্যমে নতুন উদ্ভাবন বা উদ্ভাবনী স্টার্টআপ খুঁজে বের করতে, আইডিয়া প্রকল্প তরুণ উদ্যোক্তা অর্থাৎ স্টার্টআপদের নতুন উদ্ভাবনী ধারণাকে উৎসাহিত করে দেশে সঠিক স্টার্টআপ ইকোসিস্টেম গড়তে নিশ্চয়ই বিশেষ ভূমিকা রাখতে সক্ষম হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক  অতিরিক্ত সচিব ড. মো. আব্দুল মান্নান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইডিয়া প্রকল্পের পরিচালক ও য্গ্মুসচিব মো. আব্দুর রাকিব। খবর বাসস

আরও পড়ুন:
পর্দা নামলো বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্টের, সেরা ওপেন রিফ্যাক্টরি

/ইউএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
হাজী সেলিমের আত্মসমর্পণের আবেদন, শুনানি দুপুরে
হাজী সেলিমের আত্মসমর্পণের আবেদন, শুনানি দুপুরে
চট্টগ্রামে আগুনে পুড়লো পোল্ট্রি ফিডের গুদাম
চট্টগ্রামে আগুনে পুড়লো পোল্ট্রি ফিডের গুদাম
কানাডার দুই প্রদেশে ঝড়ের তাণ্ডব, নিহত ৪
কানাডার দুই প্রদেশে ঝড়ের তাণ্ডব, নিহত ৪
টিভিতে আজ
টিভিতে আজ
এ বিভাগের সর্বাধিক পঠিত