X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

চট্টগ্রামেও চালু হচ্ছে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৭:১২

ঢাকার মতো বন্দর নগরী চট্টগ্রাম শহরেও গণপরিবহনে হাফ ভাড়া চালু করতে যাচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। দ্রুতই এই ঘোষণা আসবে মালিকদের পক্ষ থেকে।

শনিবার (৪ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ পরিবহন মালিক সমিতির একজন শীর্ষ নেতা বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এই নেতা বলেন, আমরা ইতোমধ্যে রাজধানীতে শিক্ষার্থীদের জন্য হাফ পাস চালু করেছি। এটি এখন কার্যকর হচ্ছে। এর ধারাবাহিকতায় এবার চট্টগ্রামেও হাফ পাস চালু করা হবে।

ঢাকা ও চট্টগ্রামের শিক্ষার্থীদের জন্য হাফ পাস চালু হলে, অন্যান্য বিভাগীয় শহরে কেন হবে না- জানতে চাইলে এই নেতা বলেন, মূলত যেসব শহরে সিটি বাস রয়েছে সেগুলোতে পর্যায়ক্রমে চালু করা হবে। চট্টগ্রাম ছাড়া অন্যান্য শহরে সিটি বাসের পরিস্থিতি বিবেচনায় সেসব শহরগুলোতেও চালু করার বিষয়ে আমাদের কার্যক্রম অব্যাহত আছে।

উল্লেখ্য, শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে গত ৩০ নভেম্বর আনুষ্ঠানিক এক ঘোষণার পর ১ ডিসেম্বর থেকে রাজধানীতে হাফ পাস কার্যকর শুরু হয়। তবে বেশ কিছু শর্ত সাপেক্ষে হাফ পাস চালু হয়েছে।

শর্তগুলো হলো- হাফ ভাড়া প্রদানের সময় শিক্ষাপ্রতিষ্ঠানের ছবিযুক্ত আইডি কার্ড প্রদর্শন করতে হবে । সকাল ৭টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত হাফ ভাড়া কার্যকর থাকবে। সরকারি ছুটির দিন, সাপ্তাহিক ছুটির দিন এবং শিক্ষা প্রতিষ্ঠানের মৌসুমি এবং অন্যান্য ছুটির সময় ছাত্রদের হাফ ভাড়া কার্যকর হবে না।

/এমআর/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
লাঞ্চের আগে প্রাপ্তি ২ উইকেট
লাঞ্চের আগে প্রাপ্তি ২ উইকেট
মানবতাবিরোধী অপরাধ: মৌলভীবাজারের ৩ জনের মৃত্যুদণ্ড
মানবতাবিরোধী অপরাধ: মৌলভীবাজারের ৩ জনের মৃত্যুদণ্ড
সিরিজই শেষ হয়ে গেলো শরিফুলের
সিরিজই শেষ হয়ে গেলো শরিফুলের
চূড়ান্ত হয়নি নকশা, থেমে আছে ঘাট আধুনিকায়নের কাজ
পাটুরিয়া-দৌলতদিয়া নৌবন্দরচূড়ান্ত হয়নি নকশা, থেমে আছে ঘাট আধুনিকায়নের কাজ
এ বিভাগের সর্বাধিক পঠিত