X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

‘সন্ত্রাসী ও গডফাদারদের হাতে সমাজ জিম্মি হয়ে পড়েছে'

আপডেট : ২৫ ডিসেম্বর ২০২১, ২০:০৮

সন্ত্রাসী, চাঁদাবাজ ও গডফাদারদের হাতে সমাজ আজ জিম্মি হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস। তিনি বলেছেন, ‘কক্সবাজারে বর্বরোচিত ধর্ষণের ঘটনায় এখনও দোষীদের সবাইকে গ্রেফতার করতে না পারার ব্যর্থতা আমাদের হতাশ করছে। আমরা মনে করি এই ধর্ষকদের পেছনে অশুভ শক্তির হাত রয়েছে। আমরা কক্সবাজারে গৃহবধূকে ধর্ষণকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।’ একই সঙ্গে ঝালকাঠিতে লঞ্চের অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এর প্রকৃত কারণ খুঁজে বের করার দাবি করেছেন তিনি।

শনিবার (২৫ ডিসেম্বর) বিকালে কক্সবাজারে ‘পর্যটক গৃহবধূকে ধর্ষণের প্রতিবাদ, দ্রুত বিচার ট্রাইবুনালে ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের যথাযথ ক্ষতিপূরণ, রহস্য উদ্ঘটন ও দোষীদের শাস্তি বিধানের‘ দাবিতে মানববন্ধনে উপস্থিত থেকে তিনি একথা বলেন। সম্মেলিত সামাজিক আন্দোলনের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে রোবায়েত ফেরদৌস আরও বলেন, ঝালকাঠিতে লঞ্চের অগ্নিকাণ্ডের ঘটনায় ৪০ জনের অধিক মানুষের জীবনহানি আমাদের গভীর উদ্বেগে ফেলেছে। এই ঘটনায় প্রকৃত কারণ খুঁজে বের করতে হবে এবং ভবিষ্যতে এই ধরনের ঘটনা যাতে পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।
 
এসময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয়ের মাসে একের পর এক ধর্ষণ, লুণ্ঠন ও হত্যার খবর জাতীয় বিপর্যয় বলে মনে করছি। কক্সবাজারে গৃহবধূ ধর্ষণের ঘটনার ন্যায় বিচারের অপেক্ষায় দেশবাসী। সন্ত্রাসীরা যাতে পার পেতে না পারে, সেদিকে নজর দিতে হবে।

ঝালকাঠিতে লঞ্চ দুর্ঘটনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনোভাবেই দায় এড়াতে পারে না উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা এর সঠিক তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাচ্ছি।’

সম্মিলিত সামাজিক আন্দোলন ঢাকা মহানগরের আহ্বায়ক ও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি জানিয়ে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে আজাদ, সম্পাদক মন্ডলীর সদস্য অ্যাডভোকেট পারভেজ হাসেম ও অলক দাশ গুপ্ত, জাতীয় শ্রমিক জোটের কার্যকরী সভাপতি আব্দুল ওয়াহেদ, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকসহ আরও অনেকে। 

/ইউএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
সুইডেনের ন্যাটো সদস্য হওয়ার পরিকল্পনায় বাধা দেবে তুরস্ক
সুইডেনের ন্যাটো সদস্য হওয়ার পরিকল্পনায় বাধা দেবে তুরস্ক
সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি, পানিবন্দি হাজারও মানুষ
সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি, পানিবন্দি হাজারও মানুষ
চট্টগ্রামে জামায়াত-শিবিরের ৪৯ নেতাকর্মী আটক
চট্টগ্রামে জামায়াত-শিবিরের ৪৯ নেতাকর্মী আটক
‘স্তব্ধ দেশকে উন্নয়নের পথে ধাবিত করে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন’
‘স্তব্ধ দেশকে উন্নয়নের পথে ধাবিত করে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন’
এ বিভাগের সর্বাধিক পঠিত