X
মঙ্গলবার, ০৭ মে ২০২৪
২৪ বৈশাখ ১৪৩১

অন্য নারীকে বিয়ে করায় অটোচালককে হত্যা করে পোশাক শ্রমিক আহিনা 

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৩ আগস্ট ২০২২, ১৪:৫৬আপডেট : ০৩ আগস্ট ২০২২, ১৭:১৪

অটোরিকশাচালক আলী নূর (৩০) হত্যার ঘটনায় পোশাক শ্রমিক আহিনা খাতুনকে (২৯) গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার (২ আগস্ট) রাতে নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আহিনা র‌্যাবের কাছে হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছেন। বুধবার (৩ আগস্ট) দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাব-৪ অধিনায়ক মোজাম্মেল হক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

মোজাম্মেল হক জানান, ঢাকায় পোশাক শ্রমিক আহিনা খাতুনের (২৯) সঙ্গে স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস করছিলেন হত্যাকাণ্ডের শিকার অটোরিকশাচালক আলী নূর (৩০)। তিন বছর ধরে তারা এভাবে আশুলিয়ার বিভিন্ন বাসায় ভাড়া ছিলেন। কথা ছিল একদিন তারা বিয়ে করবেন। কিন্তু আলী নূর গত ১৪ জুলাই তার গ্রামের বাড়ি মাগুরায় গিয়ে অন্য নারীকে বিয়ে করেন। এরপর ১৭ জুলাই আবার ঢাকায় ফিরে আসেন। এ নিয়ে আহিনার ক্ষোভ ছিল, তবে আলী নূরকে তা বুঝতে দেননি তিনি। তিনি আলী নূরকে হত্যার পরিকল্পনা করেন। একদিন রাতে ঘুমের মধ্যে তাকে হত্যা করে বাসায় তালা দিয়ে বের হয়ে যান আহিনা। তবে শেষ রক্ষা হয়নি। র‌্যাব-৪-এর হাতে তাকে গ্রেফতার হতে হয়েছে। স্বীকার করেছেন হত্যার কথা।

স্বামী-স্ত্রী পরিচয়ে একসঙ্গে বসবাসের পর প্রতারণা

আহিনা খাতুন র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানান, প্রায় তিন বছর আগে আলী নূরের সঙ্গে তার পরিচয়। পরে তাদের মধ্যে গভীর সখ্য গড়ে ওঠে। সম্পর্কের একপর্যায়ে তারা দুজন একসঙ্গে বসবাস করার সিদ্ধান্ত নেন। তারা পরিবারকে না জানিয়ে স্বামী-স্ত্রী পরিচয়ে আশুলিয়া এলাকায় বিভিন্ন বাসায় ভাড়াটিয়া হিসেবে থাকতেন। তার বক্তব্য অনুযায়ী, গত ৩ বছরে তারা পাঁচবার বাসা পরিবর্তন করেন।

র‌্যাব কর্মকর্তা জানান, গত ২৯ জুলাই থেকে আশুলিয়ার জিরাবো নামাপাড়া এলাকার দেলোয়ার ব্যাপারীর টিনশেড বাসায় স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস শুরু করেন তারা। গত ৩০ জুলাই রাতের খাবার শেষে উভয়েই শুয়ে পড়েন। কিন্তু আহিনা ঘুমের ভান করে থাকেন। পরিকল্পনা মোতাবেক তিনি সেদিন ভোরে আলী নূরকে ঘুমন্ত অবস্থায় বঁটি দিয়ে মাথা, গলা ও বুকে কুপিয়ে হত্যা করেন।

আসামির বক্তব্য অনুযায়ী, রক্তাক্ত লাশ দেখে তিনি কিছুটা ভয় পেয়ে যান এবং লাশটি কাঁথাচাপা দিয়ে রাখেন। পরে থালাবাসন, কাপড়চোপড় ও প্রয়োজনীয় জিনিস বস্তায় ভরে ভোর ৬টার দিকে ঘরে তালা দিয়ে জিরাবো বাসস্ট্যান্ডে আসেন। এরপর সেখান থেকে বাসে আবদুল্লাহপুর আসেন। আব্দুল্লাহপুরে কিছুক্ষণ অপেক্ষার পর বাসে কুড়িল বিশ্বরোডে যান। সেখান থেকে বাসে নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকায় আসেন। সেখানে আহিনা চাকরি প্রত্যাশী পরিচয় দিয়ে ২ হাজার ২০০ টাকায় বাসা ভাড়া করেন। মজিবুর রহমান নামে একজনের সহযোগিতায় ওই বাসায় ওঠেন এবং আত্মগোপনে চলে যান তিনি।

আলী নূরের মৃত্যুর খবর পারিবারকে কৌশলে জানান আহিনা

আলী নূরকে হত্যার পর অস্থির হয়ে পড়েন আহিনা। পরে তিনি ৩১ জুলাই বিকাল ৪টার দিকে আলী নূরের মোবাইলের মাধ্যমে তার ভগ্নিপতি জাকিরকে জানান, আলী নূর অসুস্থ, তাকে বাঁচাতে তার পরিবার যেন দ্রুত আশুলিয়ার জিরাবো এলাকার বাসায় যান। ১ আগস্ট দুপুর সোয়া আড়াইটার দিকে আলী নূরের স্বজনরা ওই বাসায় গিয়ে দেখতে পান রুমের দরজায় তালা দেওয়া। পরে তারা লোকজনের সহায়তায় জানালা খুললে তীব্র দুর্গন্ধ পান। মেঝেতে কাঁথা দিয়ে মোড়ানো আলী নূরের লাশ দেখতে পান তারা। পরে আশুলিয়া থানার পুলিশ তালা ভেঙে লাশটি উদ্ধার করে। 

পরে সুরতহাল ও ময়নাতদন্ত শেষে ২ আগস্ট তার বড়ভাই বাদী হয়ে আশুলিয়া থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। র‌্যাব-৪ আসামিকে গ্রেফতারে ছায়াতদন্ত শুরু করে। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আহিনা খাতুনকে মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জ জেলার কাঁচপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আহিনা নীলফামারীর একটি স্কুলে তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেন। ৫ ভাইবোনের মধ্যে তিনি চতুর্থ। ২০১২ সালে মিজানুর রহমানের সঙ্গে তার প্রথম বিয়ে হলেও পরে বিচ্ছেদ ঘটে। তার একটি ছেলে সন্তান রয়েছে। পরে জীবিকার তাগিদে সন্তানকে মায়ের কাছে রেখে ২০১৮ সালে ঢাকায় আসেন এবং আশুলিয়ার একটি গার্মেন্টসে চাকরি নেন। সেখানেই অটোচালক আলী নূরের সঙ্গে তার পরিচয় হয়।

 

/এআরআর/আইএ/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
খুলনায় আড়াই ঘণ্টার বৃষ্টিতে শহরে জলাবদ্ধতা
খুলনায় আড়াই ঘণ্টার বৃষ্টিতে শহরে জলাবদ্ধতা
রৌমারীতে চেয়ারম্যান প্রার্থীর ওপর প্রতিপক্ষের হামলা
রৌমারীতে চেয়ারম্যান প্রার্থীর ওপর প্রতিপক্ষের হামলা
টেকনাফে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
টেকনাফে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
ঝড়ে গাছ ভেঙে পড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ ছিল এক ঘণ্টা
ঝড়ে গাছ ভেঙে পড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ ছিল এক ঘণ্টা
সর্বাধিক পঠিত
মিল্টনের আশ্রমের দায়িত্ব যার হাতে গেলো
মিল্টনের আশ্রমের দায়িত্ব যার হাতে গেলো
চাসিভ ইয়ার ঘিরে হাজার হাজার সেনা জড়ো করছে রাশিয়া
চাসিভ ইয়ার ঘিরে হাজার হাজার সেনা জড়ো করছে রাশিয়া
যেভাবে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এলো স্কুলছাত্র
যেভাবে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এলো স্কুলছাত্র
যে শিশুকে পাচারের অভিযোগে মিল্টনের বিরুদ্ধে মামলা
যে শিশুকে পাচারের অভিযোগে মিল্টনের বিরুদ্ধে মামলা
আজও ঝোড়ো হাওয়াসহ শিলাবৃষ্টির আভাস
আজও ঝোড়ো হাওয়াসহ শিলাবৃষ্টির আভাস