X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

জেসি হত্যা: ২২ দিন ছদ্মবেশে মাজারে ছিল আসামি বিজয়

বাংলা ট্রিবিউন রিপোর্ট 
০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৪০আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৩৮

মুন্সিগঞ্জে বহুল আলোচিত স্কুলছাত্রী জেসিকা মাহমুদ (১৬) ওরফে জেসি হত্যা মামলার প্রধান আসামি বিজয় রহমানকে রাজধানীর ওয়ারী থেকে গ্রেফতার করেছে র‌্যাব। সংস্থাটি বলছে, গত ৩ জানুয়ারি সন্ধ্যায় মুন্সিগঞ্জ শহরের কোটগাঁও এলাকায় প্রেমঘটিত বিরোধের জেরে স্কুলছাত্রী জেসিকা মাহমুদকে বাড়িতে ডেকে নিয়ে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করে বন্ধু বিজয় রহমান ও তার স্ত্রী আবিদা। ঘটনার পর থেকেই বিভিন্ন স্থানে আত্মগোপন করেছে সে। এরমধ্যে ফরিদপুরের একটি মাজারে ছদ্মবেশে ২২ দিন আত্মগোপনে ছিল। পরে ধরা পড়ার ভয়ে সে রাজধানীতে এক বন্ধুর বাড়িতে এসে আশ্রয় নেয়। সেখান থেকেই তাকে শনিবার দিবাগত রাতে গ্রেফতার করেছে র‌্যাব।

রবিবার (৫ ফেব্রুয়ারি) কাওরানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘গত ৩ জানুয়ারি মুন্সিগঞ্জের কোর্টগাঁও এলাকায় বন্ধুর বাড়িতে ঘুরতে গিয়ে দশম শ্রেণির ছাত্রী জেসিকা মাহমুদের রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটে। ওই ঘটনায় নিহতের বড় ভাই মুন্সিগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। জেসিকা হত্যার প্রতিবাদে তার বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্বজনরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। এরপর র‌্যাব ঘটনাটির রহস্য উদ্ঘাটনে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। 

তিনি জানান, এরই ধারাবাহিকতায় গত রাতে র‌্যাব-৩-এর একটি আভিযানিক দল রাজধানীর ওয়ারী এলাকা থেকে জেসি হত্যার আসামি বিজয় রহমানকে (১৯) গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিজয় এই হত্যাকাণ্ডের ঘটনায় তার সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন।

জেসি হত্যা: ২২ দিন ছদ্মবেশে মাজারে ছিল আসামি বিজয়

আসামি বিজয় সম্পর্কে তিনি বলেন, বিজয় মুন্সিগঞ্জের একটি কলেজ থেকে ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। সে জেসি হত্যার পর থেকে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকায় তার বন্ধুর বাড়িতে চারদিন আত্মগোপনে থাকে। সেখানে নিরাপদ মনে না করে পরবর্তী সময়ে ফরিদপুরের একটি মাজারে ছদ্মবেশে ২২ দিন আত্মগোপনে থাকে সে। একপর্যায়ে সন্দেহ জাগে তাকে গ্রেফতার করতে আইনশৃঙ্খলা বাহিনী এখানে অভিযান চালাতে পারে—সেই আশঙ্কা থেকে সে ১ ফেব্রুয়ারি রাজধানীর ওয়ারী এলাকায় তার এক ঘনিষ্ঠ বন্ধুর বাসায় আত্মগোপনে থাকে। এরপর গত রাতে রাজধানীর ওয়ারী এলাকায় আত্মগোপনে থাকাকালীন র‌্যাব-৩-এর যৌথ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

আসামি বিজয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘বিজয় ২০১৯ সালে একই স্কুলে পড়ুয়া, এই ঘটনায় অপর আসামি আদিবা আক্তারের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ায়। আদিবার সঙ্গে সম্পর্ক চলাকালীন বিজয় ২০২২ সালের জানুয়ারি মাসে ভিকটিম জেসিকার সঙ্গেও প্রেমের সম্পর্ক করে। বিজয় উভয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক বজায় রেখে গত বছরের ফেব্রুয়ারি মাসে আদিবার সঙ্গে গোপনে বিবাহবন্ধনে আবদ্ধ হয় সে। পরবর্তী সময়ে বিজয় ও আদিবার বিয়ের বিষয়টি জেসি জানতে পারে এবং বিজয়ের সঙ্গে তার বিভিন্ন কথোপকথনের স্ক্রিনশট আদিবার মেসেঞ্জারে পাঠায়। বিষয়টি নিয়ে বিজয় ও আদিবার সম্পর্কের অবনতি শুরু হয়।

তিনি আরও বলেন, বিজয় জানিয়েছে, মূলত গেলো বছরের ডিসেম্বর মাসের শেষের দিকে সে বিষয়টি নিয়ে আদিবার সঙ্গে আলোচনা করে। তারা জেসিকে বিজয়ের বাসার ছাদে ডেকে উচিত শিক্ষা দেওয়ার পরিকল্পনা করে। পরিকল্পনার অংশ হিসেবে ঘটনার দিন বিকালে আদিবা ভিকটিম জেসির সঙ্গে দেখা করে। তখন জেসি বিজয়ের সঙ্গে তার বিভিন্ন সময়ে কথোপকথনের স্ক্রিনশট দেখায়। পরে বিষয়টি মীমাংসার জন্য আদিবা জেসিকে বিজয়ের বাসার ছাদে ডেকে নিয়ে আসে। পরে আদিবা ফোনে বিজয়কেও ছাদে আসতে বলে। এরপর সেখানে বাগবিতণ্ডা ও হাতাহাতির একপর্যায়ে বিজয় ও আদিবা জেসির গলাটিপে ধরলে সে অজ্ঞান হয়ে পড়ে। পরে জেসিকে অজ্ঞান অবস্থায় ছাদ থেকে নামিয়ে এনে রাস্তার পাশে ফেলে রেখে বাসার ভেতরে চলে যায় বিজয় ও আদিবা।

আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‍্যাব। 

আরও পড়ুন:

দুই তরুণীর সঙ্গে প্রেম বিজয়ের, বাসায় ডেকে এক প্রেমিকাকে ‘হত্যা’ 
স্কুলছাত্রী জেসি হত্যার বিচার দাবিতে বিক্ষোভ 
আলোচিত জেসি হত্যা: আসামি বিজয় গ্রেফতার

/ইউএস/এমওএফ/
সম্পর্কিত
শিশুকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে ৪ কিশোর সংশোধনাগারে
কোরআন পোড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার
ঈদের ছুটিতে ভ্রমণের আড়ালে ইয়াবা পাচার, গ্রেফতার ২
সর্বশেষ খবর
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
চরের জমি নিয়ে সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত, একজনের কব্জি বিচ্ছিন্ন
চরের জমি নিয়ে সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত, একজনের কব্জি বিচ্ছিন্ন
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া