X
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪
৮ শ্রাবণ ১৪৩১

এমপি আজীম হত্যার ঘটনাস্থলে জিয়াদকে নিয়ে বাংলাদেশের গোয়েন্দারা

রক্তিম দাশ, কলকাতা
২৭ মে ২০২৪, ২১:০০আপডেট : ২৭ মে ২০২৪, ২১:১৫

কলকাতার নিউ টাউনের যে ফ্ল্যাটে ঝিনাইদহের এমপি আনোয়ারুল আজীম আনারকে হত্যা করা হয় বলে ধারণা করা হচ্ছে, সেখানে যান বাংলাদেশের গোয়েন্দারা। আনার হত্যার সঙ্গে জড়িত সন্দেহে গ্রেফতার জিহাদকেও সঙ্গে নেন তারা। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা প্রধান হারুন অর রশীদও এ সময় উপস্থিত ছিলেন।

কলকাতা গোয়েন্দা সূত্রের খবর, জিহাদের বর্ণনা থেকে জানা গেছে ঘরে ঢোকার সঙ্গে সঙ্গে ক্লোরোফর্ম দিয়ে অচেতন করে ফেলা হয় আনারকে। এরপর শ্বাসরোধ করে খুন করা হয়। রান্নাঘর সংলগ্ন একটা জায়গায় তাকে খুন করে আততায়ীরা। সেই জায়গায় ছিল একটি সিসিটিভি, যা আগে থেকেই কাপড় এবং লিউকোপ্লাস্ট দিয়ে ঢেকে রেখেছিল সিলিস্তা রহমান।

খুন করার পর সোজা রান্নাঘরে নিয়ে যাওয়া হয় দেহ। টুকরো টুকরো করা হয়। দেহ থেকে হাড় মাংস আলাদা করে প্যাকেটে ঢোকানো হয়। সিলিস্তার দাবি, সে ওপরে ছিল। নেমে এসে আর দেখেনি আনারকে। সিসিটিভি ফুটেজ দেখে গোয়েন্দারা এটা জানতে পেরেছেন।

গোয়েন্দাদের দাবি, জিহাদ বলেছে ভাঙড়ের রাস্তায় বাগজোলা খালের কৃষ্ণমাটি ব্রিজের কাছে ফেলা হয় দেহাংশ। আনারের মোবাইল ও পোশাক ফেলা হয় গাবতলা বাজারের কাছে। মাথার খুলির টুকরো ফেলা হয় শাসনের কাছে একটি ভেড়িতে।

জিহাদ ওরফে সিয়াম আনারের সিম কার্ড নিয়ে পালিয়ে যায় নেপালে। নিজের মোবাইলে বার কয়েক অ্যাক্টিভও করে। তাই মুজাফফরপুরে আনারের মোবাইল অ্যাকটিভ পাওয়া গিয়েছিল।

সোমবার সেই ঘটনা পুনর্নির্মাণের পাশাপাশি দেহাংশের খোঁজে তল্লাশি চালানো হয়। ফ্ল্যাটের ভেতর থেকে পাওয়া রক্তের নমুনা ডিএনএ প্রোফাইলিংয়ের জন্য পাঠানো হচ্ছে কলকাতা সিআইডি’র তরফ থেকে।

/এফএস/এমওএফ/
টাইমলাইন: ভারতে এমপি আনোয়ারুল আজীম নিহত
সম্পর্কিত
জড়িত সবার নাম আছে, সময় হলে ব্যবস্থা: ডিবি হারুন
শূন্য কার্যালয়ে মাঝরাতে নাটক করতেই ডিবির অভিযান: রিজভী
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান, শতাধিক ককটেল ও অস্ত্র উদ্ধারের দাবি
সর্বশেষ খবর
টিভিতে আজকের খেলা (১৯ জুলাই, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৯ জুলাই, ২০২৪)
দিনাজপুরে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষ, আ.লীগ কার্যালয় ভাঙচুর
দিনাজপুরে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষ, আ.লীগ কার্যালয় ভাঙচুর
কোটা পদ্ধতি মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি: জিএম কাদের
কোটা পদ্ধতি মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি: জিএম কাদের
গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক নিহত
গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক নিহত
সর্বাধিক পঠিত