X
মঙ্গলবার, ২১ মে ২০২৪
৬ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রেস ক্লাবে ড. রেজোয়ান সিদ্দিকীর জানাজা সম্পন্ন

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৭ জানুয়ারি ২০২৪, ১৬:২৮আপডেট : ১৭ জানুয়ারি ২০২৪, ১৮:২১

দৈনিক দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক ড. রেজোয়ান হোসেন সিদ্দিকীর জানাজা বুধবার (১৭ জানুয়ারি)  দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত ১১টায় শ্যামলীর স্পেশাললাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যৃকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

সিনিয়র সাংবাদিক রেজোয়ান সিদ্দিকীর মরদেহ জাতীয় প্রেস ক্লাবে নিয়ে আসা হলে সাংবাদিকরা তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, মরহুমের মেয়ে নাহিদ আনজুম সিদ্দিকীসহ উপস্থিত সাংবাদিকরা তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন।

রেজোয়ান সিদ্দিকীর নামাজে জানাজায় দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বাসসের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা সম্পাদক আবদুল কালাম আজাদ, জ্যেষ্ঠ সাংবাদিক রুহুল আমিন গাজী, শওকত মাহমুদ, মনজুরুল আহসান বুলবুল, ওমর ফারুক, হাসান হাফিজ, এম আবদুল্লাহ, এমএ আজিজ, খায়রুল আনোয়ার মুকুল, সৈয়দ আবদাল আহমেদ, মোস্তফা কামাল মজুমদার, মাহবুব হাসান, জাহাঙ্গীর ফিরোজ, কাদের গণি চৌধুরী, আমিরুল ইসলাম কাগজী, বখতিয়ার রানা, কাজিম রেজা, শাহেদ চৌধুরী, আইয়ুব ভুঁইয়া, আশরাফ আলী, খোরশেদ আলম, বাছির জামাল, ইলিয়াস হোসেন, রাশেদুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সিআর আবরার, বিএনপির শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদসহ বিভিন্ন পেশাজীবীরা উপস্থিত ছিলেন।  

এরপর জাতীয় প্রেসক্লাব, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, দিনকাল পরিবার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, অধ্যাপক মামুন আহমদ, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, দলটির মিডিয়া সেলের সদস্য আলী মাহমুদ, আতিকুর রহমান রুমনসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতা ও সাংবাদিকরা মরহুমের মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

পরিবারের সদস্যরা জানান, রেজোয়ান সিদ্দিকীকে রায়ের বাজার বুদ্দিজীবী কবরস্থানে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি তার সহধর্মিনীসহ এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

রেজোয়ান সিদ্দিকীর জন্ম ১৯৫৩ সালের ১০ ফেব্রুয়ারি টাঙ্গাইলের এলাসিন গ্রামে। শিক্ষাজীবন শেষে ১৯৭২ সালে দৈনিক বাংলায় যোগদানের মাধ্যমে তার সাংবাদিকতা পেশা শুরু হয়। দৈনিক বাংলা বন্ধ হওয়ার পর তিনি দৈনিক দিনকালে কাজ করেন। পরে তিনি আমার দেশ পত্রিকায় বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর আবার দৈনিক দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব নেন।

/এএজে/এপিএইচ/
সম্পর্কিত
গোলাম আরিফ টিপুর জানাজা সম্পন্ন, দীর্ঘদিনের কর্মস্থল থেকে শেষ বিদায়
জাতীয় প্রেস ক্লাবে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের জানাজা অনুষ্ঠিত
সাংবাদিক লায়েকুজ্জামানের জানাজা অনুষ্ঠিত
সর্বশেষ খবর
স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করে চলেছে রকমারি ডট কম
স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করে চলেছে রকমারি ডট কম
বিছানায় পড়ে ছিল স্ত্রীর লাশ, ঘরের আড়ায় ঝুলছিলেন স্বামী
বিছানায় পড়ে ছিল স্ত্রীর লাশ, ঘরের আড়ায় ঝুলছিলেন স্বামী
রাদওয়ান মুজিব সিদ্দিক ববির জন্মদিন আজ
রাদওয়ান মুজিব সিদ্দিক ববির জন্মদিন আজ
সংসদীয় কমিটির তোপের মুখে টেলিটক
সংসদীয় কমিটির তোপের মুখে টেলিটক
সর্বাধিক পঠিত
রাইসির হেলিকপ্টারের অবস্থান ‘শনাক্ত’, সুসংবাদের প্রত্যাশা
রাইসির হেলিকপ্টারের অবস্থান ‘শনাক্ত’, সুসংবাদের প্রত্যাশা
হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত
হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত
রাইসির বিধ্বস্ত হেলিকপ্টারের ভিডিও প্রকাশ
রাইসির বিধ্বস্ত হেলিকপ্টারের ভিডিও প্রকাশ
ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলবে
প্রধানমন্ত্রীর নির্দেশ, জানালেন ওবায়দুল কাদেরঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলবে
এ আর রাহমানের মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...
কান উৎসব ২০২৪এ আর রাহমানের মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...