X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

তিন লাখ টাকার লোভে রফিকুলকে হত্যা

রাফসান জানি
০৮ আগস্ট ২০১৭, ২১:৫১আপডেট : ০৮ আগস্ট ২০১৭, ২২:০৩

উদ্ধার করা ব্যাগ, স্বর্ণালংকার, বটি ও শিল-পাটা দুবাইফেরত রফিকুল ইসলাম ঢাকায় বেড়াতে এসেছিলেন আত্মীয়ের বাসায়। সঙ্গে ছিল তিন লাখেরও বেশি টাকা ও স্ত্রীর পুরনো কিছু স্বর্ণালঙ্কার। এই টাকা আর স্বর্ণের লোভেই হত্যা করা হয় তাকে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তিন জনকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানা গেছে বলে জানিয়েছে ঢাকা মেট্রেপলিটন পুলিশ (ডিএমপি)।
রাজধানীর যাত্রাবাড়ী থেকে গত ১৯ জুলাই নিখোঁজ হন নেত্রকোনার মোহনগঞ্জের সুখ দেবপুর গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম রুবেল। নিখোঁজের ১৩ দিন পর গত ২ আগস্ট মোহনগঞ্জ থানার সুতারপুর গ্রাম থেকে রফিকুলের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এরপর গ্রেফতার করা হয় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত রফিকুলের দূর সম্পর্কের আত্মীয় আখি আক্তার ঝুমা, তার স্বামী মোজাম্মেল হক ও ভাই মো. জাকিরুলকে।
জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে ঝুমা ও তার স্বামী মোজাম্মেল স্বীকার করেছে, নগদ টাকা ও অলঙ্কারের লোভে তারা রফিকুলকে হত্যা করেছেন। আর রফিকুলের লাশ গোপন করতে সহায়তা করেছিল ঝুমার ভাই জাকিরুল। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের ডেপুটি কমিশনার মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানিয়েছেন।
যাত্রাবাড়ী থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৮ জুলাই গ্রামের বাড়ি থেকে যাত্রাবাড়ীর গোলাপবাগ এক বন্ধুর বাসায় যান রফিকুল। সেদিন তিনি ওই বন্ধুর বাসাতে অবস্থান করেন। পরদিন সকাল সাড়ে ৯টার দিকে তিনি রওনা দেন রামপুরার এক আত্মীয়ের বাসার পথে। এরপর থেকেই আর তার কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে গত ২১ জুলাই যাত্রাবাড়ী থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন রফিকুলের ভাতিজা।
পুলিশ জানায়, জিডির ভিত্তিতে তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে পুলিশ জানতে পারে যে রফিকুলের সর্বশেষ অবস্থান ছিল পূর্ব রামপুরার একটি বাসায়। পুলিশ ওই বাসাটি খুঁজে পেলেও সেখানে ভাড়াটিয়া পাওয়া যায়নি। তবে জানা যায়, ওই বাসায় থাকত নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার মোজাম্মেল হক ও তার স্ত্রী আখি আক্তার ঝুমা।
যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) বিলাল আল আজাদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা পূর্ব রামপুরার ওই বাসায় গিয়ে কাউকে পাইনি। তবে আমরা জানতে পারি যে, গত ২০ জুলাই মোজাম্মেল ও তার স্ত্রী বাসার আলমারি, শোকেস ও একটি বড় ট্রাংক নিয়ে বাড়ি ছেড়ে অন্য কোথায় গেছে। আসবাবপত্রের সঙ্গে ট্রাংকও নিয়ে যাওয়ার কথা শুনেই আমাদের সন্দেহ হয়। আমরা প্রথমে মোহনগঞ্জে ঝুমার বাড়িতে যাই। সেখানে আলমারি ও শোকেস পাওয়া গেলেও ট্রাংকটি পাওয়া যায়নি। ঝুমাও বাড়িতে ছিল না। পরে পাশের গ্রাম সুতারপুরে ঝুমার স্বামী মোজাম্মেলের বাড়িতে অভিযান চালালে খালি ট্রাংকটি পাওয়া যায়।’
এই ট্রাংকে করে রফিকুলের লাশ ঢাকা থেকে নেত্রকোণা নেওয়া হয়েছিল ট্রাংকটি খালি পেয়ে পুলিশের সন্দেহ আরও ঘনীভূত হয় বলে জানান এসআই বিলাল। তিনি বলেন, ‘খালি ট্রাংকে কী নিয়ে আসা হয়েছিল তা খোঁজ করতে গিয়ে পাওয়া যায় রফিকুলের লাশ। ঝুমার স্বামী মোজাম্মেলের বাড়ির পাশে একটি জায়গা থেকে রফিকুলের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।’
মোজাম্মেল ও আখি আক্তার ঝুমাকে বাড়িতে না পেয়ে পুলিশ তাদের খোঁজে প্রচেষ্টা অব্যাহত রাখে। প্রযুক্তির সহায়তায় পুলিশষ জানতে পারে যে তারা সিলেটে রয়েছে। এই তথ্যের ভিত্তিতে সিলেটের বিভিন্ন হোটেলে অভিযান চালিয়ে সোমবার (৭ আগস্ট) হোটেল কোরায়েশির ২০৬ নম্বর রুম থেকে গ্রেফতার করা হয় মোজাম্মেলকে। পরে মোজাম্মেল জানায়, ঝুমা অবস্থান করছে নারায়ণগঞ্জের বন্দর থানার নবীগঞ্জ এলাকায়। সেখান থেকে ঝুমাকে গ্রেফতার করা হয়। এসময় ঝুমার ব্যাগ থেকে একটি স্বর্ণের গলার হার, একজোড়া কানের দুল ও একটি আংটি উদ্ধার করা হয়। এছাড়া ঝুমার ভাই জাকিরুলকে রামপুরা থেকে গ্রেফতার করা হয় বলে জানান এসআই বিলাল।
মোজাম্মেল, ঝুমা ও জাকিরুলকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, তাদের বাসায় আসার পর ১৯ তারিখ সন্ধ্যার দিকে রফিকুলকে হত্যা করা হয়। প্রথমে ঝুমা শিল দিয়ে আঘাত করে রফিকুলকে। পরে শিল ও পাটা দিয়ে উপুর্যুপুরি আঘাত করে তার মৃত্যু নিশ্চিত করা হয়। রাতেই রফিকুলের মৃতদেহ বটি দিয়ে কেটে ছোট ছোট টুকরা করা হয়। এসব টুকরো ট্রাংকে ভরে পরদিন কৌশলে মোজাম্মেলের বাড়িতে নিয়ে যায় আসামিরা।
এদিকে মঙ্গলবার (৮ আগস্ট) আসামি আখি আক্তার ঝুমা ও তার স্বামী মোজাম্মেল হক ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দির পর কারাগারে পাঠিয়েছে আদালত।
এই হত্যাকাণ্ডের বিষয়ে ডিএমপি ওয়ারী বিভাগের ডেমরা জোনের সিনিয়র সহকারী কমিশনার ইফতেখারুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘হত্যাকাণ্ডের বিষয়ে অভিযুক্তরা স্বীকারোক্তি দিয়েছে। রফিকুলের সঙ্গে থাকা নগদ তিন লাখ টাকা ও স্বর্ণালঙ্কার হাতিয়ে নেওয়ার জন্যই তাকে হত্যা করা হয়। এরপর লাশটি গোপন করতে তা ট্রাংকে করে মোহনগঞ্জ নিয়ে যায়।’ অর্ধগলিত মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন-

তুরস্কেও সন্ত্রাসীদের সঙ্গে যোগাযোগ ছিল মোশতাকের

সাভারে সাইবার ক্রাইমের অভিযোগে ৫ নাইজেরিয়ান আটক

সিরিজ বোমা হামলা: টাঙ্গাইলে ১৪ জেএমবি’র ২০ বছরের জেল

/আরজে/টিআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
শিশু হাসপাতালে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না: ফায়ার সার্ভিস
শিশু হাসপাতালে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না: ফায়ার সার্ভিস
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
বায়ার্নের নজরে থাকা নাগেলসমানের সঙ্গে জার্মানির নতুন চুক্তি
বায়ার্নের নজরে থাকা নাগেলসমানের সঙ্গে জার্মানির নতুন চুক্তি
নড়াইলে ‘সুলতান মেলা’ উপলক্ষে আর্ট ক্যাম্প
নড়াইলে ‘সুলতান মেলা’ উপলক্ষে আর্ট ক্যাম্প
সর্বাধিক পঠিত
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!