বনানীতে আড়ংকে দুই লাখ টাকা জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:৩৬, ফেব্রুয়ারি ১৯, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০২:৪৩, ফেব্রুয়ারি ১৯, ২০১৮

রাজউকের উচ্ছেদ অভিযান

কমন স্পেসকে (আবশ্যিক উন্মুক্ত স্থান) শো-রুম হিসেবে ব্যবহার করায় বনানীর আড়ং সেন্টারকে দুই লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আর লিফটের জায়গা অফিসের কাজে ব্যবহার করায় একই এলাকার ‘ইউনিক বিজনেস সল্যুশন’ নামের আরও এক প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) বনানী এলাকায় রাজউকের নিয়মিত অভিযানে প্রতিষ্ঠান দুটিকে এ জরিমানা করা হয়। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আদিলুজ্জামানের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান চালায়। জেসমিন আক্তার ও আদিলুজ্জামানই এসব তথ্য জানিয়েছেন।

যে সব প্লট, ভবন, ফ্ল্যাটে অননুমোদিত গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বার রয়েছে এবং ফুটপাতে যেসব প্রতিষ্ঠানের অবৈধ র‌্যাম্প রয়েছে, সেসব স্থাপনা উচ্ছেদ করতে রাজউকের এ অভিযান চালিয়ে আসছে।

জেসমিন আক্তার ও আদিলুজ্জামান জানান, বনানীর জি ব্লকের ২নম্বর রোডের ১১নং হোল্ডিংয়ের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ তলার কমন স্পেসকে শো-রুমের কাজে ব্যবহার করছিল আড়ং। সেজন্য এ প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মালামাল সরিয়ে কমন স্পেস উন্মুক্ত করার জন্য এ প্রতিষ্ঠান সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়। একইসঙ্গে একই ভবনের পঞ্চম ও ষষ্ঠ তলার লিফটের সামনের জায়গা অফিসের কাজে ব্যবহার করায় ‘ইউনিক বিজনেস সল্যুশন’কে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এই প্রতিষ্ঠানটিকেও ওই জায়গা থেকে মালামাল সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়।

তারা আরও জানান, একইভাবে ডি ব্লকের ৭৬নং হোল্ডিংয়ের সেট-ব্যাকে (ভবনের চারদিকের আবশ্যিক উন্মুক্ত স্থান) অবৈধভাবে নির্মিত ৮টি কাপড়ের দোকান উচ্ছেদ করা হয়। এছাড়া ৭০ নং হোল্ডিংয়ের সেট-ব্যাকে ব্যবসা চালিয়ে আসা আরও ১টি ফাস্ট ফুড ও ১টি কাপড়ের দোকান উচ্ছেদ করা হয়।

এদিকে, রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অঞ্চল-৫ (ধানমন্ডি, লালবাগ) এর অথরাইজড অফিসার আশীষ কুমার সাহার নেতৃত্বে গঠিত টাস্কফোর্স অভিযান চালিয়ে ধানমন্ডির ১৬নং রোডের (পুরাতন ২৭) দুইটি আবাসিক ভবনে অবৈধভাবে পরিচালিত দুইটি বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ করে দেন।

 

/এসএস/এমএ/

লাইভ

টপ