হাজারীবাগে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:০০, মে ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:১৬, মে ২০, ২০১৯

বন্দুকযুদ্ধ

রাজধানীর হাজারীবাগের মধুসিটি হাউজিংয়ে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাব দাবি করেছে, নিহতরা একটি কাভার্ডভ্যান ছিনতাইকারী। নিহতদের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

সোমবার (২০ মে) ভোরে র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান ‘বন্দুকযুদ্ধে’র বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, ভোররাতে একটি কাভার্ডভ্যান রাজধানীর হাজারীবাগ দিয়ে যাচ্ছিল। এ সময় র‌্যাবের চেকপোস্টে সেটিকে থামার সংকেত দেন দায়িত্বরত র‌্যাব সদস্যরা। কিন্তু না থামিয়ে চালক কাভার্ডভ্যানটি নিয়ে চলে যাওয়ার চেষ্টা করেন। তখন হাজারীবাগের মধুসিটির সামনের চেকপোস্টে ‌র‌্যাবের সঙ্গে কাভার্ডভ্যানে থাকা ব্যক্তিদের গুলি বিনিময় হয়। পরবর্তী সময়ে গুলিবিদ্ধ অবস্থায় দু’জনকে পড়ে থাকতে দেখা যায়। তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তাদের মধ্যে একজনের নাম মনির (৪৬), আর অন্যজন তার সহযোগী। এ ঘটনায় র‌্যাবের দু’জন সদস্য আহত হয়েছেন।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, ইস্পাহানি কোম্পানির চা ভর্তি কাভার্ডভ্যানটি মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে তারা ছিনতাই করে এনেছিল। এতে ৯ টন চা পাতা ছিল। ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে।

হাজারীবাগ থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল হান্নান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘নিহতদের লাশের ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।’

/এআরআর/এপিএইচ/এমএমজে/

লাইভ

টপ