সাবেক ওসি মোয়াজ্জেমের ‘পালিয়ে যাওয়া’ অশনিসংকেত: টিআইবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:১০, জুন ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:১৩, জুন ০৯, ২০১৯





টিআইবিনুসরাত হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতারি পরোয়ানা নিয়ে সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের ‘পালিয়ে যাওয়া’র খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। রবিবার (৯ জুন) এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করে সংস্থাটি।
বিবৃতিতে বলা হয়, নুসরাত হত্যাকাণ্ডে সাবেক ওসি মোয়াজ্জেমের ভূমিকার সুষ্ঠু বিচার নিশ্চিতে পুলিশ কর্তৃপক্ষের সদিচ্ছা নিয়েই প্রশ্ন ওঠা স্বাভাবিক, যা দেশে আইনের শাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে এটা রীতিমতো অশনিসংকেত।
এতে বলা হয়, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের মামলায় সাবেক ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গত ২৭ মে পরোয়ানা জারি করা হয়। এরপর তা ফেনীর পুলিশ সুপার কার্যালয় হয়ে রংপুর রেঞ্জে পৌঁছাতে এক সপ্তাহের বেশি সময় লাগে। রংপুর রেঞ্জ বলছে, কাজটি বিধি মোতাবেক হয়নি। এই সুযোগে ওসি মোয়াজ্জেম হোসেন ‘পালিয়ে গেলেন’ বলা হচ্ছে।
দেশে নারী ও শিশুর প্রতি সহিংসতা গভীর উদ্বেগজনক পর্যায়ে পৌঁছেছে দাবি করে বিবৃতিতে আরও বলা হয়, এ অবস্থায় পুলিশ বাহিনীর কর্মকাণ্ডে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করা না গেলে দেশে আইনের শাসন প্রতিষ্ঠার অঙ্গীকার ভূলুণ্ঠিত হবে।

/আরজে/এইচআই/

লাইভ

টপ