নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশে বাধা কাটায় সাংবাদিকদের শুভেচ্ছা অ্যাটর্নি জেনারেলের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০১, আগস্ট ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৯, আগস্ট ২০, ২০১৯

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম (ছবি: ফোকাস বাংলা)আপিল বিভাগের আদেশের পর নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশে সরকারের বাধা কাটায় সাংবাদিকদের শুভেচ্ছা জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মঙ্গলবার (২০ আগস্ট) সুপ্রিম কোর্টের নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রতিক্রিয়ায় তিনি এ শুভেচ্ছা জানান।

এরআগে, সকালে নবম ওয়েজবোর্ডের চূড়ান্ত গেজেট প্রকাশে স্থিতাবস্থা জারি করা হাইকোর্টের আদেশ স্থগিত করেন আপিল বিভাগ। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে শুনানি করেন মাহবুবে আলম।

আপিল বিভাগের আদেশের পর মাহবুবে আলম তার প্রতিক্রিয়ায় বলেন, ‘ওয়েজবোর্ডের বিষয়ে মন্ত্রণালয়ের একটি কমিটিকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিন মাসের মধ্যে সরকার সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে গেজেট প্রকাশ করবেন। সংবাদপত্রের মালিকপক্ষ নোয়াবের সভাপতি (মতিউর রহমান) হাইকোর্টে রিট দায়ের করেছিলেন।’

‘আমি শুনানিতে (আপিল বিভাগে) বলেছি, সংবাদপত্রের কর্মীদের জন্য গেজেট প্রকাশের পূর্বে সরকার সবার সঙ্গে আলাপ-আলোচনা করবেন। রিটকারী নিজেও মন্ত্রীদের (ওয়েজবোর্ড কমিটি) সঙ্গে ওয়েজবোর্ডের বিষয়ে আলোচনা করেছেন। শুধু তিনি একা নন, সংবাদপত্রের অন্যান্য মালিকরাও মন্ত্রীদের সঙ্গে আলোচনা করেছেন। কাজেই সরকারের সঙ্গে আলোচনায় বসে আবার সেটাকে না মেনে রিট পিটিশন করাটা সঠিক হয়নি বলেও আদালতকে বলেছি।’

তিনি বলেন, শুনানি নিয়ে আপিল বিভাগ হাইকোর্টের আদেশটি আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন। এরফলে ওই গেজেট প্রকাশ করতে সরকারের আর কোনও বাধা থাকলো না।

আদেশের বিষয়ে সাংবাদিকদের শুভেচ্ছা জানিয়ে মাহবুবে আলম বলেন, সাংবাদিক বন্ধুদের আমি শুভেচ্ছা জানাচ্ছি যে, আপনাদের নবম ওয়েজবোর্ডের সিদ্ধান্ত গেজেট নোটিফাই করার বিষয়ে সরকারের আর কোনও বাধা রইলো না।

আরও পড়ুন:
নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই


/বিআই/টিটি/

লাইভ

টপ