লার্ভাবিরোধী অভিযান: ২ জনের কারাদণ্ড, ৬ বাড়ি মালিকের জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩৪, আগস্ট ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৩৫, আগস্ট ২৫, ২০১৯

ডিএসসিসি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) চলমান এডিস মশার লার্ভাবিরোধী অভিযানে ২ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া ৬টি বাড়ি মালিককে ৩৭ হাজার টাকা জরিমানা ও ৫ জনকে সতর্ক করা হয়েছে। এ অভিযানে ১৯৮টি বাড়ি পরিদর্শন করা হয়।

রবিবার (২৫ আগস্ট) ডিএসসিসির ৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব দণ্ড প্রদান করা হয়।  

ডিএসসিসির জনসংযোগ দফতর থেকে পাঠানোর এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অঞ্চল ১-এর নির্বাহী কর্মকর্তা মো. মিজারুর রহামনের নেতৃত্বে পরিচালিত অভিযানে সায়েন্স ল্যাব মিরপুর রোডের ৪৩ নং হোল্ডিংয়ের মো. সাজুকে (৪৫) এবং ৪৪ নং হোল্ডিংয়ের মো. নজরুল ইসলামকে (৩০) একদিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এসময় তিনি ৪৩টি বাড়ি পরিদর্শন করেন।

অঞ্চল-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান শান্তিনগরের চামেলীবাগ এলাকার টুইন কনকর্ড টাওয়ারে এডিস মশার লার্ভা ও জমে থাকা পানির কারণে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

অঞ্চল ৩-এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলী অঞ্চল ৩ এর বিভিন্ন এলাকার ৩০টি বাড়ি পরিদর্শন করে কোনও এডিস মশার লার্ভা পাননি।

অঞ্চল ৪-এর নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান ডিএসসিসির ৩৪, ৩৫ এবং ৩৬ ওয়ার্ডের ৬০টি বাড়ি পরিদর্শন করেছেন। এর মধ্যে ৫টি বাড়ির মালিককে অপরিচ্ছন্ন পরিবেশে পাওয়ায় সতর্ক করে দিয়েছেন।

অঞ্চল ৫-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া আক্তার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শহীদুল্লাহ যাত্রাবাড়ী এলাকার ৩৯, ৪০ এবং ৫০ নং ওয়ার্ডের ৬৫টি বাড়ি পরিদর্শন করেন। এরমধ্যে ৫টি বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫ জন বাড়ির মালিককে ৭ হাজার টাকা জরিমানা করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ডিএসসিসি মেয়র সাঈদ খোকন এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহকে টার্গেট করেছেন। সেই টার্গেটকে সামনে রেখেই ডিএসসিসি ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। ডিএসসিসি পক্ষ থেকে ২৫ আগস্ট পর্যন্ত মোট ৭২ হাজার ২৪৩টি বাড়ি সরেজমিন পরিদর্শন করা হয়েছে। ৪ জনকে কারাদণ্ড, ১৬ জন বাড়ির মালিককে সতর্ক করা এবং ৩১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

/এসএস/এএইচ/

লাইভ

টপ