X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৭ অক্টোবর ২০১৯, ০০:১২আপডেট : ০৭ অক্টোবর ২০১৯, ০১:১৫

  বাংলা ট্রিবিউনে প্রকাশিত প্রতিবেদন



গত ৪ অক্টোবর অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনে ‘ক্যাসিনো মাদক ফুটপাত ও পরিবহন চাঁদাবাজিতে ১১ কাউন্সিলর’ শিরোনামে প্রকাশিত সংবাদের একটি অংশের প্রতিবাদ করেছেন ঢাকার দুই সিটি করপোরেশনের (উত্তর ও দক্ষিণ) দু’জন কাউন্সিলর। তারা হচ্ছেন- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আনিসুর রহমান ও উত্তর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব।


প্রতিবাদ লিপিতে আনিসুর রহমান বলেন, ‘‘প্রকাশিত সংবাদে আমার নামে এলাকায় মাদক নিয়ন্ত্রণসহ বিভিন্ন অভিযোগ থাকার কথা উল্লেখ রয়েছে। কিন্তু বাস্তবতা হচ্ছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এবং ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে গত ২০১৭ সালের ১ নভেম্বর ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ অনুষ্ঠানে একমাত্র আমার ২নং ওয়ার্ডকে মাদকমুক্ত ওয়ার্ড হিসেবে ঘোষণা করা হয়। এছাড়া খালেদ মাহমুদের স্বীকারোক্তিতে তার অপরাধ জগত নিয়ন্ত্রণে আমার সহযোগিতার যে কথা উল্লেখ করা হয়েছে তা আদৌ সত্য নয়। বাস্তব অবস্থা এই যে, আমি মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি থাকাকালীন সময় থেকেই তার সঙ্গে রাজনৈতিক বিরোধ ছিল, তা এখনও বিদ্যমান। আমার ওয়ার্ডে বিভিন্ন সময়ে অপরাধ করার চেষ্টা চালালে আমি তাতে বাধা দেই। যার কারণে তিনি আমাকে মিথ্যাভাবে ফাঁসানোর জন্য আমার নাম বলে থাকতে পারেন- যা বিভিন্ন গণমাধ্যম থেকে আমি জানতে পারি। এছাড়া আসন্ন ডিএসসিসি নির্বাচনে আমাকে নানাভাবে হেয়প্রতিপন্ন করার জন্য আমার বিরুদ্ধে একটি কুচক্রীমহলও সক্রিয় রয়েছে যাতে আমি আগামী নির্বাচন ও সম্মেলনে অংশ নিতে না পারি।’’

অন্যদিকে, ডিএনসিসির ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব তার প্রতিবাদ লিপিতে প্রকাশিত সংবাদটিকে সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, কাল্পনিক, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছেন। প্রতিবাদলিপিতে তিনি বলেন, ‘বর্ণিত সংবাদে যা প্রকাশিত হয়েছে তা আদৌ সত্য নয়। প্রকৃতপক্ষে যাদের তথ্যের ওপর ভিত্তি করে সংবাদটি প্রকাশিত হয়েছে তারা গত কাউন্সিলর নির্বাচনে আমার বিপক্ষ প্রার্থীর সমর্থক ছিল। তাই রাজনীতিকভাবে তারা আমার সকল কর্মকাণ্ডের বিরুদ্ধাচরণ করছে। আমি মাদক, ক্যাসিনো, জুয়া, চাঁদাবাজির বিরুদ্ধে সব সময় সোচ্চার ছিলাম, আছি ও থাকবো। এছাড়া আমি আমার নির্বাচনি এলাকায় উল্লেখিত অনৈতিক কার্যক্রমের কোনও তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গেই স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় তাদের আস্তানায় অভিযান চালিয়েছি, যা স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনী অবগত আছে। আসলে আমার বিপক্ষের লোকজন আসন্ন নির্বাচনে আমার বিরুদ্ধে জনগণের বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করতে মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে সামাজিকভাবে হেয় করার পাঁয়তারা চালাচ্ছে।’






প্রতিবেদকের বক্তব্য: প্রতিবেদনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আনিসুর রহমানের বিরুদ্ধে যেসব অভিযোগ উল্লেখ করা হয়েছে সেটি রিমান্ডে থাকা যুবলীগ নেতা খালেদা মাহমুদের স্বীকারোক্তি থেকে উপস্থাপন করা হয়েছে। এটি প্রতিবেদকের নিজস্ব মন্তব্য নয়।
এছাড়া প্রতিবেদনে ডিএনসিসির ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব প্রসঙ্গে যা বলা হয়েছে তাতেও প্রতিবেদকের নিজস্ব কোনও মন্তব্য নেই। স্থানীয় আওয়ামী লীগের একটি অংশের অভিযোগের ভিত্তিতে প্রতিবেদনে তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগটি তুলে ধরা হয়েছে। ওই অভিযোগের বিষয়ে তার বক্তব্যও প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে।

/এসএস/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
শিশু হাসপাতালে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না: ফায়ার সার্ভিস
শিশু হাসপাতালে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না: ফায়ার সার্ভিস
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
বায়ার্নের নজরে থাকা নাগেলসমানের সঙ্গে জার্মানির নতুন চুক্তি
বায়ার্নের নজরে থাকা নাগেলসমানের সঙ্গে জার্মানির নতুন চুক্তি
নড়াইলে ‘সুলতান মেলা’ উপলক্ষে আর্ট ক্যাম্প
নড়াইলে ‘সুলতান মেলা’ উপলক্ষে আর্ট ক্যাম্প
সর্বাধিক পঠিত
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!