ভিকারুননিসা পরিচালনা পর্ষদের নির্বাচন নিয়ে সংশয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:২০, অক্টোবর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:২১, অক্টোবর ১৬, ২০১৯





ভিকারুননিসা নূন স্কুলরাজধানীর ঐহিত্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা পর্ষদের নির্বাচন নিয়ে সংশয় দেখা দিয়েছে। কয়েকটি পাবলিক পরীক্ষার কারণে এই অনিশ্চয়তা তৈরি হয়েছে। অভিভাবক ও নির্বাচন-সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।
তফশিল অনুযায়ী আগামী ২৫ অক্টোবর ভিকারুননিসা নূন স্কুল অ্যন্ড কলেজ পরিচালনা পর্ষদের নির্বাচন হওয়ার কথা। এতে মনোনয়নপত্র দাখিল করেন ৩৫ জন প্রার্থী। এর মধ্যে ৭ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন নির্বাচন কমিশনার ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফারজানা জামান। অতিরিক্ত ছাত্রী ভর্তি, নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে বিগত পরিচালনা পর্ষদের এই ৭ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।
এ ঘটনায় উচ্চ আদালতে রিট আবেদন করেন অভিভাবক প্রতিনিধি হিসেবে মনোনয়নপ্রত্যাশী ৬ জন। তবে সম্প্রতি উচ্চ আদালত রিটটি খারিজ করে দেওয়ায় নির্বাচন অনুষ্ঠানের পথ উন্মুক্ত হয়। তবে গত ৯ অক্টোবর অভিভাবকদের পক্ষে মো. বিল্লাল হোসেন ভূঞা শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর নির্বাচন বন্ধের আবেদন করেছেন।
ওই আবেদনে বলা হয়েছে, জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হবে ২ নভেম্বর থেকে। পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা শুরু হবে ১৭ নভেম্বর থেকে। এছাড়া গত ১৪ অক্টোবর এসএসসির টেস্ট শুরু হয়েছে, শেষ হবে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে। আগামী নভেম্বরে এইচএসসির টেস্ট শুরু হবে। আর ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে আগামী ১ ফেব্রুয়ারি থেকে। এই সময়টা শিক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ কারণে তিনি নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন।
অন্যদিকে ভোটার লিস্টে ভুয়া ভোটার রয়েছে বলে অভিযোগ করেছেন আগের পরিচালক পর্ষদের সদস্য ও মনোনয়ন প্রার্থী তিন্নি খুরশিদ জাহানসহ কয়েকজন।

/এসএমএ/এইচআই/

লাইভ

টপ