সারাদেশে বিভিন্ন অভিযোগে গ্রেফতার ১৪

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ০২:০০, অক্টোবর ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:০৪, অক্টোবর ২৭, ২০১৯

গ্রেফতারের প্রতীকী ছবি

সারাদেশের বিভিন্ন স্থানে গত ৪৮ ঘণ্টায় অন্তত ১৪ জন গ্রেফতারের ঘটনা ঘটেছে। শুক্র ও শনিবারের গ্রেফতারগুলোর মধ্যে ধর্ষণ ও মাদক পাচার, চাকরির নামে প্রতরাণাসহ বেশ কয়েকটি অভিযোগ রয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, জেলার সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকায় এক গার্মেন্টস কর্মী (১৮)কে বিয়ের প্রলোভন দেখিয়ে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শুক্রবার রাতে অভিযুক্ত প্রেমিক মো. রাসেল(২৬)কে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ জানায়, গত বুধবার (২৩ অক্টোবর) রাত ১১টায় কদমতলীর আমেনা বেগমের তিন তলার ফ্ল্যাট বাসায় এই ধর্ষণের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আজিজুল হক।

শেরপুর প্রতিনিধি জানান, নালিতাবাড়ীতে তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে পুলিশ শনিবার (২৬ অক্টোবর) এজাহারভুক্ত পাঁচ আসামীকে গ্রেফতার করেছে। এরা হলেন- প্রধান আসামি আজিজুল হক (১৯) ,আজিজুলের বাবা আলম মিয়া (৪০), মা আছমা বেগম (৩০), মামা দুলাল মিয়া (৪০) ও  চাচা নুরুল হক (৪০)।

পঞ্চগড় প্রতিনিধি জানান,  তেঁতুলিয়া উপজেলায় দুই যুবলীগ নেতাকে আটক করা হয়েছে। জানা যায়, উপজেলার শালবাহানহাট ইউনিয়নের শালবাহান রোড এলাকায় নির্মিতব্য সিমপা পাওয়ার প্লান্ট নামের একটি বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠানে যুবলীগের নেতাকর্মীদের হুমকিতে কোন কর্মকর্তা-কর্মচারিই প্রতিষ্ঠানের বাইরে বের হতে পারছেন না। কারণ ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুল ইসলামসহ তার সহযোগী নেতাকর্মীদের বিরুদ্ধে সিমপা পাওয়ার প্লান্টের পরিচালক জার্মান নাগরিক স্টিফেন ডাটহেল পঞ্চগড়ের পুলিশ সুপারের কাছে অভিযোগ করেন। এর প্রেক্ষিতে পুলিশ দুই জনকে গ্রেফতার করে।

জামালপুর প্রতিনিধি জানান, সেনাবাহিনীসহ বিভিন্ন বিভাগে চাকরি দেওয়ার নামে প্রতারণাপূর্বক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আন্ত:জেলা প্রতারক চক্রের সদস্য সাইফুল ইসলামকে (৪২) আটক করেছে র‌্যাব। শনিবার ( ২৬ অক্টোবর) দুপুর ১ টার দিকে জামালপুর সদর উপজেলার রশিদপুর ইউনিয়নের তুলসীপুর বাজার থেকে তাকে আটক করা হয়। তিনি সদর উপজেলার শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে। জামালপুর।

যশোর প্রতিনিধি জানান, শার্শা উপজেলার গোগা সীমান্তে অভিযান চালিয়ে ৫৮০ পিস ইয়াবা ট্যাবলেট সহ জিয়ারুল ইসলাম (৩৫) নামে একজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি । আটক জিয়ারুল যশোরের শার্শা উপজেলার রুদ্রপুর গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে।

তিনি আরও জানান, জেলার অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় রংমিস্ত্রি হাবিব হত্যামামলায় জড়িত অভিযোগে মামুন মোল্লা (২৬) নামে এক যুবককে আটক করা হয়েছে।  শুক্রবার সকালে যশোরের ডিবি পুলিশ তাকে ঢাকার আশুলিয়া থেকে আটক করে। পাওনা টাকা আদায়ের জের ধরে হাবিবকে হত্যা করা হয় বলে পুলিশকে জানিয়েছেন তিনি।

পাবনা প্রতিনিধি জানান, আতাইকুলার শ্রীকোল থেকে রাজিব হোসেন(২৬) নামের এক যুবককে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ১টি শর্টগান, ৪ রাউন্ড গুলি ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। আটককৃত রাজিব আতাইকুলা থানার শ্রীকোল গ্রামের আব্দুল কুদ্দুস মৃধার ছেলে ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষক আওয়াল কবির জয়ের ছোট ভাই।

এদিকে প্রতারণার দায়ে গ্রেফতারের ঘটনা ঘটেছে বরিশালেও। বরিশাল প্রতিনিধি জানান, পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে সদর থানা এলাকা থেকে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে আসামিদের সংবাদমাধ্যমের সামনে হাজির করা হয়। আটককৃতরা হলেন কুষ্টিয়া জেলার মনোহরদিয়ার বাসিন্দা বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া নবীনগর শাহী জামে মসজিদের ইমাম হাফেজ মুফতি মো: আব্দুর রহিম এবং তার সহযোগী ঝালকাঠি সদর উপজেলার মো: ইয়াছিন খাঁ। তারা নবীনগর সদরে একটি ভাড়া বাসায় বসবাস করতেন।

/এমএইচ/

লাইভ

টপ