হাসপাতাল ছেড়েছেন একসঙ্গে চার সন্তান জন্ম দেওয়া সেই মা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:৪৯, নভেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৫৭, নভেম্বর ১২, ২০১৯

single pic template-1-Recoveredতিন সন্তানকে নিয়ে খুশি মনে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল ছেড়েছেন একসঙ্গে চার সন্তান জন্ম দেওয়া সেই মা আকলিমা বেগম। মঙ্গলবার (১২ নভেম্বর) গাজীপুরের উদ্দেশে রওনা দেন তিনি। গত ২৭ সেপ্টেম্বর ভোররাতে ঢামেক হাসপাতালে চার সন্তানের জন্ম দেন তিনি। তবে তাদের একজন গর্ভেই মারা যায়। ঢামেকের সহকারী পরিচালক নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
জন্মের পর শিশুদের অবস্থা সংকটাপন্ন হওয়ায় ঢামেকের নবজাতক নিবিড় পরিচর্যা কেন্দ্রে (এনআইসিইউ) ভর্তি রাখা হয়েছিল। তিন সন্তানকে সুস্থ অবস্থায় নিয়ে যেতে পেরে ভীষণ আনন্দিত বাবা-মা।

নাসির উদ্দিন বাংলা ট্রিবিউনকে বলেন,  ‘বর্তমানে মা ও তিন সন্তান সবাই সুস্থ আছে। তাদের এখন আর হাসপাতালে থাকার প্রয়োজন নেই। এজন্য ছাড়পত্র দেওয়া হয়েছে। পরে কোনও সমস্যা হলে যোগাযোগ করতে বলা হয়েছে।’

ছয় বছর আগে বিয়ে হয় কুড়িগ্রামের আশরাফুল ইসলামের সঙ্গে আকলিমার। পেশায় রাজমিস্ত্রি আশরাফুল বর্তমানে স্ত্রীকে নিয়ে গাজীপুরের জয়দেবপুর থানার বোর্ডবাজার এলাকায় ভাড়া বাসায় থাকেন। একসঙ্গে চার সন্তানের জন্মের পর সমস্যার মুখোমুখি হতে হয় আশরাফুলকে। ভূমিষ্ঠ হওয়ার পরপরই চিকিৎসকেরা শিশুদের দ্রুত এনআইসিইউতে ভর্তি করতে বলেন। ঢামেকের নবজাতক বিভাগে সিট খালি না থাকায় তাদের দ্রুত যাত্রাবাড়ী এলাকার একটি ক্লিনিকে নিয়ে যান আশরাফুল। সেখানে দুই দিন রাখার পর জানতে পারেন বিল হয়েছে ৫০ হাজার টাকা। ঋণ নিয়ে ৪৮ হাজার টাকা দিয়ে সন্তানদের ঢামেকে নিয়ে আসেন। পরদিন হাসপাতালের এক সহকারী পরিচালক শিশুদের ভর্তির ব্যবস্থা করে দেন।

আরও পড়ুন: একসঙ্গে চার সন্তান

 

 

/এআইবি/এমএএ/

লাইভ

টপ