রেজিমেন্টাল কালার পেলো সেনাবাহিনীর ৫ ইউনিট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১২, নভেম্বর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২১, নভেম্বর ১৩, ২০১৯




সেনাবাহিনীর ৫টি ইউনিটকে রেজিমেন্টাল কালার দেওয়া হয়েছে। বুধবার (১৩ নভেম্বর) যশোর সেনানিবাসে ৫৫ পদাতিক ডিভিশনের সিগন্যাল টেনিং সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, গৌরবোজ্জ্বল ঐতিহ্যের ধারক ও বাহক ইউনিটগুলোকে সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য রেজিমেন্টাল কালার দেওয়ার সিদ্ধান্ত হয়।

এজন্য সেনাবাহিনীর ৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি, ৩ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ১ সিগন্যাল ব্যাটালিয়ন আজকের কালার প্যারেডে অংশগ্রহণ করে ও প্রধান অতিথির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে।

সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যেকোনও ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়। অনুষ্ঠানে সাবেক সেনা প্রধান, কোর অব আর্টিলারি, ইঞ্জিনিয়ার্স ও সিগন্যালস-এ কর্মরত এবং অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা, সেনাসদর ও বিভিন্ন ফরমেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বেসামরিক প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

/জেইউ/টিটি/

লাইভ

টপ