৫ ঘণ্টায় নদীপথে ভোলা!

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:২৬, নভেম্বর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৫৭, নভেম্বর ২১, ২০১৯

 

ঢাকা থেকে ভোলার ইলিশা ঘাট পর্যন্ত  গ্রীন লাইনের নতুন জাহাজ চালু উপলক্ষে সংবাদ সম্মেলন

সারারাত লঞ্চ ভ্রমণ করে নয় এখন থেকে মাত্র ৫ ঘণ্টায় ভোলার ইলিশা ঘাট যাওয়া যাবে। আগামী সোমবার (২৫ নভেম্বর) থেকে ভোলার ইলিশা ঘাট থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে সর্বাধুনিক নৌযান ক্যাটামারান জাহাজ এম.ভি. গ্রীনলাইন-২। বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন হলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গ্রীন লাইন ওয়াটার ওয়েজের সত্ত্বাধিকারী মোহাম্মদ আলাউদ্দিন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, দেশের পরিবহন জগতে সর্বাধুনিক প্রযুক্তি ও আধুনিকায়নে গ্রীন লাইন এ দেশের পথপ্রদর্শক। গ্রীন লাইন পরিবহন বিগত দুই যুগেরও বেশি সময় ধরে এদেশে ভলভো, স্ক্যানিয়া ও মেন (এমএএন) -এর মতো বিশ্ববিখ্যাত আরামদায়ক বাসের মাধ্যমে এদেশের যাত্রীসাধারণকে সেবা দিয়ে আসছে।

তিনি বলেন, দেশের নৌপরিবহন জগতে সর্বাধুনিক ওয়াটার ভেসেল ক্যাটামারান জাহাজের ঢাকা-বরিশাল-ঢাকা নৌপথে সফল যাত্রীসেবার পর গ্রীন লাইন ভোলা অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি পূরণে ঢাকা-ইলিশা-ঢাকা নৌপথে তাদের যাত্রীসেবা সম্প্রসারণের সিদ্ধান্ত নিয়েছে। ওয়াটার ভেসেল ক্যাটামারান এম.ভি গ্রীন লাইন-২ এর মাধ্যমে আগামী সোমবার থেকে এই সেবা চালু হচ্ছে। এতে দ্বীপ জেলা ভোলার সঙ্গে রাজধানী ঢাকার নৌ যোগাযোগে সুগম হবে এবং সময়ও কম লাগবে।

তিনি জানান, আগামী সোমবার  ভোলার ইলিশা ঘাট থেকে আনুষ্ঠানিকভাবে এই নৌযান চালু হবে। এর ভাড়া নির্ধারণ করা হয়েছে ইকোনমি ক্লাসে ৭০০ টাকা এবং বিজনেস ক্লাসে ১০০০ টাকা। নৌযান সকাল সাড়ে ৭ টায় সদরঘাট থেকে এবং ইলিশা থেকে দুপুর ১.৩০ মিনিটে ছেড়ে যাবে। এই নৌযানে যাত্রা সময় ৫ ঘণ্টা বলেও জানান তিনি। শীতাতপ নিয়ন্ত্রিত এই নৌযানে আসন সংখ্যা ৬০০। এতে কমপ্লিমেন্টারি খাবার, বিনোদন এবং ওয়াইফাই সুবিধাও আছে বলে জানান তিনি।

 

/এসও/টিএন/

লাইভ

টপ