২৪ ঘণ্টায় ডেঙ্গুতে নতুন ভর্তি ৮৮ জন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৫৩, ডিসেম্বর ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৫৫, ডিসেম্বর ০৫, ২০১৯

ডেঙ্গু জ্বর নিয়ে গত ২৪ ঘণ্টায় (৪ ডিসেম্বর সকাল ৮টা থেকে ৫ ডিসেম্বর সকাল ৮টা) নতুন করে ৮৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আর হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৬ জন। একইসঙ্গে সারাদেশের হাসপাতালে বর্তমানে ৩৮৫ জন রোগী ভর্তি আছেন বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানায়।

কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার বাংলা ট্রিবিউনকে জানান, নতুন ভর্তি হওয়া ৮৮ জনের মধ্যে রাজধানী ঢাকার ২৯টি বেসরকারি ও ১২টি সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ভর্তি আছেন ৫০ জন। এছাড়া ঢাকাসহ আট বিভাগের হাসপাতালে ভর্তি আছেন ৩৮ জন।

অপরদিকে, ছাড়পত্র পাওয়া ৭৬ জনের ভেতরে রাজধানী ঢাকার ২৯টি বেসরকারি ও ১২টি সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৩৬ জন। ঢাকাসহ আট বিভাগের হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৪০ জন।

আবার ভর্তি থাকা ৩৮৫ জনের ভেতরে ঢাকার হাসপাতালগুলোতে ভর্তি আছেন ২৩৮ জন। আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি আছেন ১৪৭ জন। সারাদেশে এখন পর্যন্ত শতকরা ৯৯ দশমিক চার শতাংশ রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে, চলতি মৌসুমে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা এক লাখ ৫২৪ জন আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৯ হাজার ৮৭৫ জন বলে জানিয়েছে কন্ট্রোল রুম। এদের মধ্যে চলতি মাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১৭ জন।

কন্ট্রোল রুমের তথ্যমতে, ডেঙ্গু জ্বর নিয়ে নভেম্বরে ভর্তি হন চার হাজার ১১ জন, অক্টোবরে এ সংখ্যা ছিল আট হাজার ১৪৩ জন, সেপ্টেম্বরে ১৬ হাজার ৮৫৬ জন, আগস্টে ৫২ হাজার ৬৩৬ জন, জুলাইতে ১৬ হাজার ২৫৩ জন, জুনে এক হাজার ৮৮৪ জন, মে মাসে ১৯৩ জন, এপ্রিলে ৫৮ জন, মার্চে ১৭ জন, ফেব্রুয়ারিতে ১৮ জন এবং জানুয়ারিতে ৩৮ জন হাসপাতালে ভর্তি হন।

 

/জেএ/টিটি/

লাইভ

টপ