২৪ ঘণ্টায় ঢাকায় ২৮, সারা দেশে ৩৪ জন ডেঙ্গু রোগী ভর্তি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:২১, ডিসেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:২৩, ডিসেম্বর ০৮, ২০১৯

ডেঙ্গু রোগী

গত ২৪ ঘণ্টায় ( ৭ ডিসেম্বর সকাল ৮টা থেকে ৮ ডিসেম্বর সকাল ৮ টা) নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬২ জন আর একই সময়ে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ জন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম।

তবে গত দুইদিনের তুলনায় আবার ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে। গতকাল ( ৭ ডিসেম্বর) রোগী সংখ্যা ছিল ৪৬ জন, ৬ ডিসেম্বর রোগী সংখ্যা ছিল ৪৩ জন।

আজ রবিবার ( ৮ ডিসেম্বর) কন্ট্রোল রুম এ তথ্য জানায়। কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার জানান, নতুন আক্রান্ত হয়ে ভর্তি হওয়া ৬২ জনের মধ্যে রাজধানী ঢাকার ২৯টি বেসরকারি ও ১২টি বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ভর্তি হয়েছেন ২৮ জন আর ঢাকা মহানগরীর বাইরে ঢাকাসহ আট বিভাগের হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪ জন।

অপরদিকে, ছাড়পত্র পাওয়া ৭৯ জনের মধ্যে রাজধানী ঢাকার ২৯টি বেসরকারি ও ১২টি বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৪৫ জন আর ঢাকা মহানগরীর বাইরে ঢাকাসহ আট বিভাগের হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৩৪ জন।

ডা. আয়শা আক্তার বলেন, কন্ট্রোল রুমে রিপোর্ট করা হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি আছেন ৩২৫ জন। এর মধ্যে ঢাকার হাসপাতালে আছেন ১৯৮ জন আর ঢাকা মহানগরী ছাড়া ঢাকাসহ আট বিভাগের হাসপাতালে ভর্তি আছেন ১২৭ জন।

চলতি বছরে জানুয়ারি থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক লাখ ৬৭৫ জন। অপরদিকে, হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ৮৬ জন।

এছাড়া, সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ২৬৪টি মৃত্যুর মধ্যে ২০৪টি পর্যালোচনা করে ১২৯ জনের মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।



/জেএ/টিএন/

লাইভ

টপ