দক্ষিণ কোরিয়ায় মাসব্যাপী বিজয় দিবসের আয়োজন শুরু

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ০০:২৬, ডিসেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৩৯, ডিসেম্বর ০৯, ২০১৯

 

‘বিজয়ের মাসে চলো এক সাথে’ প্রতিপাদ্য নিয়ে ৮ ডিসেম্বর (রবিবার) দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের সিউল হিস্টোরি মিউজিয়ামে শুরু হয়েছে বিজয় দিবস উদযাপন পর্ব। এরই অংশ হিসেবে আয়োজন করা হয় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের। অনুষ্ঠান আয়োজক বাংলাদেশ কালচারাল অ্যাসোসিয়েশন ইন কোরিয়া।
আয়োজকদের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজয় দিবস উপলক্ষে গৃহীত মাসব্যাপী এ কর্মসূচির প্রথম পর্বে আয়োজিত অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিরা নাচ ও গানের পরিবেশনা এবং গেমশো’র মাধ্যমে অনুষ্ঠান মাতিয়ে তোলেন। দক্ষিণ কোরিয়ার স্থানীয় দর্শনার্থীদের অংশগ্রহণও ছিল এই অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মাহবুব এবং স্বচ্ছ। অনুষ্ঠানে গান পরিবেশনা করেন নওশাদ, তামিম, মারুফ আহমেদ ইফতি, আর নাচের পরিবেশনায় ছিলেন রানা ও তার দল, তানিশা, সাইদ ও তার দল এবং স্বচ্ছ।
অনুষ্ঠানে লটারির মাধ্যমে দর্শকদের মধ্য হতে ১২জনকে বাছাই করে গেমশোতে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হয়। এতে অংশ নেন প্রবাসী বাংলাদেশি এবং দক্ষিণ কোরিয়ার অনেক নাগরিক। গেম শোর বিজয়ীদের জন্য ছিল পুরস্কারের ব্যবস্থা।

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত তারেক মাসুদ পরিচালিত স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘নরসুন্দর’ প্রদর্শন করা হয়। মাসব্যাপী অনুষ্ঠানের ধারাবাহিকতায় ডিসেম্বর পরবর্তী প্রতি রবিবারে চলচ্চিত্র প্রদর্শনসহ সাংস্কৃতিক আয়োজনের পরিকল্পনা রয়েছে।

/এনসি/টিএন/

লাইভ

টপ