বিচারপতির ছেলের বিরুদ্ধে করা রিট শুনতে ফের অপারগতা প্রকাশ হাইকোর্টের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৪৩, ডিসেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:০১, ডিসেম্বর ১১, ২০১৯


হাইকোর্টআইনজীবী অন্তর্ভুক্তির পরীক্ষায় বারবার অনুত্তীর্ণ হওয়ার পরও এক বিচারপতির ছেলেকে সরাসরি হাইকোর্টের আইনজীবী হিসেবে গেজেট প্রকাশের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট শুনতে তৃতীয়বারের মতো হাইকোর্ট অপারগতা প্রকাশ করেছেন।
বুধবার (১১ ডিসেম্বর) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ অপরাগতা প্রকাশ করেন।
আদালতে রিটের পক্ষে শুনানির জন্য ছিলেন ব্যারিস্টার অনিক আর হক, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ও অ্যাডভোকেট ইশরাত হাসান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার।
তবে এর আগে ২৬ নভেম্বর বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি খায়রুল আলমের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ এবং বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মেস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ থেকেও রিটটি শুনতে অপরাগতা প্রকাশ করেছিলেন।
তবে তৃতীয়বারের মতো আদালত রিটটি শুনতে অপরাগতা প্রকাশ করায় মামলাটি আরেকটি আদালতে উপস্থাপন করা বা প্রধান বিচারপতির কাছে আবেদন জানানোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন অ্যাডভোকেট ইশরাত হাসান।
গত ২১ নভেম্বর আইনজীবী অন্তর্ভুক্তির পরীক্ষায় বারবার অনুত্তীর্ণ হওয়ার পরও হাইকোর্টের এক বিচারপতির ছেলে জুম্মান সিদ্দিকীকে সরাসরি হাইকোর্টের আইনজীবী ঘোষণার বৈধতা চ্যালেঞ্জ করে রিট করা হয়।

আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন ও ইশরাত হাসান বাদী হয়ে এ রিট দায়ের করেন।

 

 

/বিআই/এসটি/

লাইভ

টপ