সড়কে নিহত আট জনের পরিবারকে ১২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:০৬, ডিসেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:২০, ডিসেম্বর ১১, ২০১৯

সুপ্রিম কোর্টকুমিল্লায় বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত আট জনের তিন পরিবারকে চার কোটি টাকা করে মোট ১২ কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

ক্ষতিপূরণ চেয়ে দায়ের করা রিটের শুনানি নিয়ে বুধবার (১১ ডিসেম্বর) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল মতিন খসরু ও আইনজীবী মো. জহিরুল ইসলাম। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

গত ১৮ আগস্ট দুপুর ১২টায় কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লালমাই উপজেলার জামতলা এলাকায় বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ছয় জনসহ মোট আট জন নিহত হন। এদের মধ্যে তিন জন নারী। নিহত অপর দুজন হলেন হোটেল বয় এবং অটোরিকশা চালক। এছাড়াও বাসটির ৩/৪ জন যাত্রী আহত হন।

নিহতরা হলেন- কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ঘোড়া ময়দান এলাকার মৃত আবদুর জব্বারের ছেলে জসিম উদ্দিন (৪৫), জসিম উদ্দিনের মা সকিনা বেগম (৭০), স্ত্রী সেলিনা বেগম (৪০), ছেলে সিপন (২৩), রিফাত (৮) ও মেয়ে নিপু আক্তার (১৩) এবং অটোরিকশা চালক একই উপজেলার করপতি গ্রামের মৃত জিতু মিয়ার ছেলে জামাল হোসেন (৩০) ও একই গ্রামের শাইমুন হোসেন(১৫)।

পরে নিহত রিফাতের পরিবারের পক্ষে মো. মহসিন ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন। ওই রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করলেন।

 

 

/বিআই/এফএস/

লাইভ

টপ