খুলনা থেকে ‘আল্লাহর দলে’র চার সদস্য গ্রেফতার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:২৪, ডিসেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:২৬, ডিসেম্বর ১২, ২০১৯

গ্রেফতারের প্রতীকী ছবিনিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলে’র চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি-টেরোরিজম ইউনিট (এটিইউ)। বুধবার (১১ ডিসেম্বর) রাতে খুলনা মহানগরী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। অ্যান্টি-টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার মাহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেফতার চারজন হলো রাজা মিয়া ওরফে নূর আলম (৩১), আজেকুল ইসলাম (২৪), হাসান উল্লাহ ওরফে নীরব (২৭) ও আব্দুল হামিদ।
এটিইউ-এর একজন কর্মকর্তা জানান, গ্রেফতার রাজা মিয়া খুলনা জেলার নায়েক হিসেবে দায়িত্বশীল ছিল। আজেকুল ও হাসান ছিল তার সহকারী। তারা খুলনা এলাকায় ‘আল্লাহর দল’কে সংগঠিত করার কাজ করে আসছিল।
কথিত খিলাফত প্রতিষ্ঠার নামে ১৯৯৫ সালে খুবই স্বল্প পরিসরে যাত্রা শুরু করা ‘আল্লাহর দল’কে নিষিদ্ধ করা হয় গত ৬ নভেম্বর।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মতিন মেহেদী ওরফে মোমিনুল ইসলাম নামে এক ব্যক্তি ‘আল্লাহর দল’ নামে এই জঙ্গি সংগঠনটির কার্যক্রম শুরু করে। বর্তমানে মতিন কারাবন্দি। মাস দুয়েক আগে এই সংগঠনের ভারপ্রাপ্ত আমীর ইমরান আহমেদ নামে একজনকে গ্রেফতার করে র্যা ব।
এটিইউ-এর একজন কর্মকর্তা জানান, ‘আল্লাহর দল’ নতুন করে আবার সংগঠিত হওয়ার চেষ্টা করছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে সাংগঠনিক নথিপত্র উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে খুলনা সদর থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা (নং ১৩) দায়ের করা হয়েছে। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে অনেক তথ্য পাওয়া যাবে বলে জানান তিনি।

/এনএল/এইচআই/

লাইভ

টপ