আদালতে সংগ্রাম সম্পাদক, পাঁচ দিনের রিমান্ড আবেদন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:০৮, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৩১, ডিসেম্বর ১৪, ২০১৯

সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ (ছবি-সংগৃহীত)মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ড কার্যকর হওয়া কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে সংবাদ প্রকাশের জেরে দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তাকে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ।
শনিবার (১৪ ডিসেম্বর) দুপুরে তদন্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক গোলাম আজম মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে তাকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করেন। দুপুর তিনটায় রিমান্ডের বিষয়ে বিচারক ধীমান চন্দ্র মন্ডলের আদালতে শুনানি হবে। আদালতের সংশ্লিষ্ট সূত্র বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।
এর আগে তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার দেখানো হয়। শুক্রবার (১৪ ডিসেম্বর) রাতে মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় তার বিরুদ্ধে মামলাটি করেন। ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার বাংলা ট্রিবিউনকে বলেন, দৈনিক সংগ্রামের সম্পাদকের বিরুদ্ধে হাতিরঝিল থানায় একটি মামলা করা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দৈনিক সংগ্রামে কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যায়িত করে সংবাদ প্রকাশ করা হয়। এর প্রতিবাদে শুক্রবার (১৩ ডিসেম্বর) বিকাল থেকে দৈনিক সংগ্রামের কার্যালয়ের সামনে অবস্থান নেন মুক্তিযুদ্ধ মঞ্চের ব্যানারে কয়েকজন যুবক। সন্ধ্যার দিকে তারা কার্যালয়ে ভাঙচুর চালিয়ে গেটে তালা লাগিয়ে দেন। সম্পাদককে গ্রেফতারসহ পত্রিকাটির প্রকাশনা বন্ধের দাবি জানান তারা। পরে পত্রিকাটির সম্পাদক টিভি ক্যামেরার সামনে ক্ষমা চান।
এ অবস্থায় সন্ধ্যা সাতটার দিকে সংগ্রামের কার্যালয় থেকে সম্পাদক আবুল আসাদকে হেফাজতে নেয় হাতিরঝিল থানা পুলিশ। ওই সময় পুলিশ জানায়, তাকে হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

 

/টিএইচ/ওআর/

লাইভ

টপ