ডেঙ্গুতে হাসপাতালে ভর্তির সংখ্যা ৪০-এর নিচে নামলো

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:২১, ডিসেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:২৭, ডিসেম্বর ১৫, ২০১৯

12সারাদেশে গত ২৪ ঘণ্টায় (১৪ ডিসেম্বর সকাল ৮টা থেকে ১৫ ডিসেম্বর সকাল ৮টা) নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৭ জন। একই সময়ে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ছাড়পত্র নিয়েছেন ৫৪ জন। রবিবার (১৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরেরর হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম এই তথ্য জানায়।
কন্ট্রোল রুম জানায়, নতুন ভর্তি হওয়া ৩৭ জনের মধ্যে ঢাকায় ২১ জন, ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ জন। ছাড়পত্র নেওয়া ৫৪ জনের মধ্যে ঢাকার মধ্যে ৩০ জন, ঢাকার বাইরে ২৪ জন।
স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের হিসাবে সারাদেশের হাসপাতালগুলোতে ভর্তি আছেন ২২৬ জন। এর মধ্যে ঢাকায় ১৪৪ জন, ঢাকার বাইরে ৮২ জন। এখন পর্যন্ত চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন শতকরা ৯৯ দশমিক ৫ শতাংশ রোগী।
কন্ট্রোল রুমের হিসাব অনুযায়ী চলতি মাসে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৯৫ জন। আর চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ১ লাখ ১ হাজার ২ জন, হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৫১২ জন।
সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ২৬৪টি মৃত্যুর মধ্যে ২১১টি পর্যালোচনা করে ১৩৩টি ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।

/জেএ/এইচআই/

সম্পর্কিত

লাইভ

টপ