বিজয়ের প্রথম প্রহরে আতশবাজি আর ফানুসের ঝলকানি

Send
সিরাজুল ইসলাম রুবেল
প্রকাশিত : ০১:৪৭, ডিসেম্বর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:২২, ডিসেম্বর ১৬, ২০১৯

ফানুস উড়িয়ে বিজয় উদযাপন বিজয় দিবসকে বরণ করতে বিকাল থেকে অপেক্ষার প্রহর গুনছিল সবাই। ঘড়ির কাঁটা ঠিক যখন ১২টায় রাতের আকাশে উড়তে থাকলো অসংখ্য রঙিন আতশবাজি আর ফানুস। সমবেত কণ্ঠে ‘জয় বাংলা’ স্লোগানে মুখর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। রবিবার দিবাগত রাতে টিএসসি চত্বরে দিবসটি উদযাপন করতে আসা শিক্ষার্থীরা নানা আয়োজনে মেতে ওঠেন বিজয়ের আনন্দে।
বিজয় দিবসকে স্বাগত জানাতে হাজারও শিক্ষার্থীর সমাগম টিএসসিতে। দীর্ঘ নয় মাস যুদ্ধ করে অর্জিত বিজয়কে বরণ করতেই ‘রক্তে রাঙা বিজয় আমার’ ব্যানারে ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) ভিত্তিক সকল সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে আয়োজন করা হয় মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান। রবিবার বিকাল থেকে শুরু হয় বিভিন্ন কর্মসূচি।
আতশবাজিঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জুনায়েদ হোসেন এসেছেন বিজয় দিবসকে উদযাপন করতে। নিজের অনুভূতি যেন ভাষায় প্রকাশ করতে পারছেন না। জানতে চাইলে বেশ আবেগ ভরা কণ্ঠে বললেন, ‘বিজয় দিবস সবার কাছে একটি আবেগের দিন। এ দিনটি উদযাপনে মনের মধ্যে ব্যাপক উত্তেজনা কাজ করে। আতশবাজি আর ফানুস উড়িয়ে বিজয় উদযাপন করে ভালোই লাগলো।’
তার মতো ক্যাম্পাসে হাজির হাজারও শিক্ষার্থী। আবাসিক হলের ছাত্রীরাও যোগ দিয়েছেন উদযাপনে। নৃত্যকলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মিতালী মণ্ডল বলেন, ‘দিনটি আমাদের কাছে অন্য দিনের মতো নয়। বিশেষ এ দিবসটি ভিন্নভাবে উদযাপন করতেই আমাদের এতো আয়োজন। বিজয়ের ৪৮তম বার্ষিকীতে পৌঁছে গেছে দেশ। এই দিনটি আমাদের সবার কাছে মর্যাদাপূণ একটি দিন।’
এদিকে বিজয়ের ৪৮ বছরে ৪৮টি ফানুস উড়িয়ে দিবসটিকে বরণ করে টিএসসি’র সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলো। এ সময় বিভিন্ন দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিল্পীরা। দিনটিকে কেন্দ্র করে ক্যাম্পাসের ভবনগুলো সাজানো হয় বর্ণিল সাজে।

 

/ওআর/

লাইভ

টপ