শুক্রবারে জমজমাট সিটি নির্বাচনের প্রচারণা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:০৪, জানুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০৯, জানুয়ারি ১৭, ২০২০

নির্বাচনি প্রচারণায় আনিসুল হক

ছুটির দিনে জমে উঠেছে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা। শুক্রবার (১৭ জানুয়ারি) ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ব্যাপক প্রচারণা চালান প্রার্থীরা। রাজধানী যেন স্লোগানের শহরে পরিণত হয়। নিজ নিজ মার্কায় ভোট চাইতে ব্যস্ত প্রার্থীরা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সকাল সাড়ে ১০টা থেকে গণসংযোগ শুরু করেন। রাজধানীর ফুলবাড়িয়া এবং নাজিরাবাজার মোড় থেকে গণসংযোগ শুরু করেন তিনি। এরপর চকবাজার থানার আরমানিটোলার তাঁরা মসজিদে জুমার নামাজ আদায় করেন তাপস। নামাজ শেষে মুসল্লিদের সঙ্গে নাগরিক সমস্যা নিয়ে আলাপ করেন তিনি।

নির্বাচনি প্রচারণায় তাবিথ আউয়াল

একইদিনে সকাল সাড়ে ১০টায় দনিয়ার ৬১ নং ওয়ার্ডের বর্ণমালা স্কুলের সামনে থেকে গণসংযোগ শুরু করেন ঢাকা দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন। এরপর ওই এলাকার জাপানি মার্কেট, কদমতলা, মুরাদপুর, পূর্ব জুরাইন, পোস্তগোলা আলম মার্কেট রোড, শ্যামপুর রোড, শ্যামপুর বাজার, শ্যামপুর সরকারি মডেল কলেজ হয়ে শ্যামপুর লাল মসজিদে জুমার নামাজ আদায় করেন ইশরাক।

শ্যামপুর লাল মসজিদে জুমার নামজ শেষে বিসিক বালুর মাঠ হয়ে, নামা শ্যামপুর, ৫৯ নং ওয়ার্ডের মোহাম্মদবাগ, কদমতলি,  ওয়াসা রোডের পূর্ব কদলতলী মসজিদে মাগরিবের নামাজ আদায় করেন তিনি। এরপর রায়েরবাগ এলাকার বিভিন্ন সড়ক ঘুরে ৬০ নং ওয়ার্ডের শনির আখড়ায় এসে ইশরাকের নির্বাচনি প্রচারণা শেষ হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম সকাল থেকেই গণসংযোগ করেন রাজধানীর বালুঘাট এলাকায়। এরপর বাউনিয়া মোড় থেকে গণসংযোগ শুরু করে মানিকদি, মাটিকাটা, লালসরাই এলাকায় এবং দুপুরের পর ভাষানটেক, বাইগারটেক, আলব্দীটেক, বারনকোট, দামালকোট ও বিআরবি কলোনি এলাকায় গণসংযোগের মাধ্যমে নৌকার পক্ষে ভোট চান আতিকুল ইসলাম। এসময় তার পক্ষে প্রচারণায় অংশ নেন চিত্রনায়ক ফেরদৌস। এছাড়া আতিকুল ইসলামের পক্ষে প্রচারণায় নামেন তার স্ত্রী ডা. শায়লা শাগুফতা ইসলাম। এদিন রাজধানীর কড়াইল বস্তিতে আতিকুলের পক্ষে নৌকার জন্য ভোট চান এবং লিফলেট বিলি করেন তিনি।

নির্বাচনি প্রচারণায় ফজলে নূর তাপস

 

অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল প্রচারণা চালান রাজধানীর মোহাম্মদপুর এলাকায়। তিনি মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে নুরজাহান রোড হয়ে প্রথমে প্রচারণা শুরু করেন। এরপর বাবর রোড হয়ে হুমায়ূন রোড, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ, শাহজাহান রোড, সৈয়দ রোড, টাউন হল, জাকির হোসেন রোডে গণসংযোগ করেন। ২৯ নম্বর ওয়ার্ডের তাজমহল রোড, ক্যাম্প বাজার, কাদেরিয়া মাদ্রাসা, কৃষি মার্কেট, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ এলাকায় সাধারণ মানুষের কাছে ভোট চান তাবিথ। ৩৩ নম্বর ওয়ার্ডের মোহম্মাদিয়া হাউজিং ও নবোদয় হাউজিং এলাকায় এবং ৩০ নম্বর ওয়ার্ডের শেখের টেক, বায়তুল আমান হাউজিং ও আদাবর এলাকায় গণসংযোগ করেন তিনি।

নির্বাচনি প্রচারণায় ইশরাক

প্রচারণায় নামেন জাতীয় পার্টির ঢাকা দক্ষিণ সিটি মেয়র প্রার্থী হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন। বায়তুল মোকাররম জাতীয় মসজিদ থেকে মতিঝিল, গোপীবাগ, ধলপুর, টিকাটুলী, রাজধানী মার্কেট, ওয়ারী, জজকোর্ট এলাকা, শ্যামবাজার, সদরঘাট, মিটফোর্ড ও লালবাগ এলাকায় প্রচারণা করেন তিনি। এসময় তিনি তার প্রতীক লাঙল মার্কায় ভোট চান জনগণের কাছে। গণসংযোগকালে তিনি সাতটি পথসভায় বক্তব্য রাখেন।

 

/এসএস/এসও/এনএস/এমআর/

লাইভ

টপ