গরম খুন্তির ছ্যাঁকায় শিশু গৃহকর্মী নির্যাতনের ঘটনায় উদ্বেগ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩০, জানুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪২, জানুয়ারি ১৯, ২০২০

গৃহকর্ত্রীর গরম খুন্তির ছ্যাঁকায় শিশু গৃহকর্মীর (১০) হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনায় উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক। এ ঘটনায় দোষী ব্যক্তির উপযুক্ত বিচার দাবি করেছে প্রতিষ্ঠানটি। রবিবার (১৯ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়।
নেটওয়ার্কের সদস্য সচিব এবং বিলস-এর পরিচালক ও প্রকল্প সমন্বয়কারী নাজমা ইয়াসমীন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একজন নার্স যেখানে মানবতার সেবা করে মৃত্যুপথযাত্রী রোগীকে সুস্থ করে তোলেন, সেখানে একই পেশার অন্য একজন মানুষ এ ধরনের নিষ্ঠুর, বর্বর ও অমানবিক আচরণ কীভাবে সম্ভব, তা ভেবে দেখা দরকার। এ ধরনের ঘটনা এই মহৎ পেশার সুনামকে প্রশ্নবিদ্ধ করতে পারে বলে নেটওয়ার্ক মনে করছে। 

এতে আরও বলা হয়েছে, ‘গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫’ বাস্তবায়ন না হওয়ায় দেশে একের পর এক অনাকাঙ্ক্ষিত কারণে গৃহশ্রমিকের মৃত্যু ও নির্যাতনের ঘটনা ঘটছে। অবিলম্বে নীতি বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংবাদ বিজ্ঞপ্তিতে আহ্বান জানানো হয়েছে। 
রাজধানীর যাত্রাবাড়ীতে গৃহকর্ত্রী ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের নার্স দিলারা মুরগি চুরির অভিযোগে ওই শিশু গৃহকর্মীর শরীরের বিভিন্ন অংশে গরম খুন্তির ছ্যাঁকা দেয়। পরে গত শুক্রবার (১৭ জানুয়ারি) শিশুটি পালিয়ে পাশের বাড়িতে আশ্রয় নিলে চিকিৎসার জন্য তাকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। এ ঘটনায় দিলারা পলাতক রয়েছে। তার স্বামী রাজীবকে আটক করেছে পুলিশ।






আরও পড়ুন...

রাজধানীতে গরম খুন্তি দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ

/জেএ/এইচআই/

লাইভ

টপ