খুলনায় চালু হচ্ছে অটিজম শিশুদের স্কুল ‘বিএন আশার আলো’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:৩৮, জানুয়ারি ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৪২, জানুয়ারি ২৩, ২০২০

খুলনায় স্থাপিত হচ্ছে নৌবাহিনীর বিশেষায়িত স্কুল ‘ বিএন আশার আলো’

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য খুলনায় চালু হতে যাচ্ছে ‘বিএন আশার আলো’ স্কুল। নৌ বাহিনীর উদ্যোগে এ স্কুল চালু করা হচ্ছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। সম্প্রতি এ উপলক্ষে খুলনায় একটি অনুষ্ঠানে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বৈশিষ্ট্য ও এর প্রতিকার এবং আশার আলো স্কুলের পরিচিতি তুলে ধরা হয়। অনুষ্ঠানে বক্তারা বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের প্রতি আরও সহানুভূতিশীল এবং এসব শিশুদের শিক্ষা, চিকিৎসা ও মানসিক বিকাশে আরও যত্নশীল ভূমিকা পালনে সবার প্রতি আহ্বান জানান।

আইএসপিআর জানায়, ফেব্রুয়ারি (২০২০) মাসে স্কুলটির একাডেমিক কার্যক্রম শুরু করার প্রক্রিয়া চলছে। শুরুতে স্কুলটিতে অটিজম, সেরিব্রাল পালসি, এডিএইচডি এবং ডাউন সিনড্রোম- এ চার ধরনের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শিক্ষা ও সেবা প্রদান করা হবে। এ উপলক্ষে স্কুলটিতে বিশেষায়িত ক্লাসরুম তৈরি ও শিক্ষক নিয়োগের কার্যক্রম এরইমধ্যে শেষ হয়েছে। এছাড়া, নৌবাহিনীর মনোবিদ ও শিশু বিশেষজ্ঞ দিয়ে স্কুলটিতে সেবা দেওয়া হবে।

স্কুলটির পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা। অনুষ্ঠানে খুলনা ক্লাবের প্রেসিডেন্ট প্রফেসর ড. কাজী হামিদ আসগর, সিভিল সার্জন ডা. সুজত আহমেদসহ সামরিক-বেসামরিক কর্মকর্তারা, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের আঞ্চলিক প্রধান এবং স্কুলটির শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা স্কুলটির প্রচার, প্রসার, উন্নয়ন ও সফলতায় সকলের সহযোগিতা ও অংশগ্রহণের আহ্বান জানান।

 

 

/জেইউ/টিএন/

লাইভ

টপ