X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

দুই সিটির মেয়র প্রার্থীদের জমজমাট প্রচারণা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৪ জানুয়ারি ২০২০, ০৭:০২আপডেট : ২৪ জানুয়ারি ২০২০, ০৭:২৫

আতিকুল ইসলামের প্রচারণা ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন ঘিরে চলছে প্রার্থীদের জমজমাট প্রচারণা। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় এখন ভোটের সাজ। দিনভর নগরজুড়ে চলতে থাকে প্রার্থীদের নিয়ে নানা স্লোগান। কেউ লিফলেট বিতরণ করছেন তো কেউ ভোটারদের বুকে টেনে ভোট চাইছেন। কেউ দিচ্ছেন উন্নত ঢাকার প্রতিশ্রুতি।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সোহরাওয়ার্দী হাসপাতালের গলি থেকে প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ মনোনীত ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। সংক্ষিপ্ত পথসভা করে সেখান থেকে মনিপুরী পাড়া, টিএন্ডটি মাঠ,পশ্চিম রাজাবাজার, পূর্ব রাজাবাজার, গ্রিন সুপার মার্কেট হয়ে ফার্মগেট, কারওয়ান বাজার, মগবাজার, শাহনুরি মডেল হাইস্কুল, নয়াটোলা, ওয়ারলেস এলাকায় গণসংযোগ ও পথসভা করেন তিনি। এ সময় তিনি বলেন, নতুন ১৮টি ওয়ার্ডের মানুষরা অবহেলিত দিন যাপন করছেন। একটু বৃষ্টি হলেই কোমরপানি হয়ে যায়, রাস্তাঘাটের অবস্থা খারাপ, কোনও খেলার মাঠ নেই। আমি দায়িত্ব নেওয়ার পর প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলাম। এই ওয়ার্ডে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার কোনও অফিস ছিল না। আমরা তা করেছি। নতুন ওয়ার্ডের রাস্তা ও এলইডি লাইটের প্ল্যান একনেকে অপেক্ষায় আছে। একনেকে নতুন ওয়ার্ডের জন্য ৪ হাজার ২০০ কোটি টাকার বাজেট প্রস্তাব করা হয়েছে। স্বপ্নের বাজেট হবে নতুন ওয়ার্ডগুলোতে।
তাবিথ আউয়ালের গণসংযোগ  অন্যদিকে মোহাম্মদপুরের রায়ের বাজার খেলার মাঠের পশ্চিমে হাশেম খান মার্কেটের সামনে থেকে প্রচারণা শুরু করেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। এরপর তিনি মোহাম্মদপুর জাফরাবাদ, পশ্চিম ধানমন্ডি, শংকর, ধানমন্ডির কচিকাচা কণ্ঠ, শেরেবাংলা রোড, শংকর পাঠশালা গলি, মধু বাজার, আবুল হাসেম খান, সাদেক খান সড়ক, কাটাসুর, মোহাম্মাদপুর বাসস্টান্ড এলাকায় প্রচারণা চালান। পরে মহাখালী জনস্বাস্থ্য ইনস্টিটিটের গেটে গণসংযোগ করেন। তাবিথ আউয়াল বলেন, ‘সরকারদলীয় সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে বারবার হামলার চেষ্টা চালাচ্ছে। জনগণ ভোটের মাধ্যমে এর জবাব দেবে। জনগণ স্বতঃস্ফূর্তভাবে বিএনপির পক্ষে অবস্থান নিচ্ছে। নির্বাচনি শৃঙ্খলা বজায় রাখতে নির্বাচন কমিশন পদক্ষেপ নেবে। আমরা নির্বাচন কমিশনের আশ্বাস নয়, দৃশ্যমান পদক্ষেপ দেখতে চাই।’
ভোট চাচ্ছেন শেখ ফজলে নূর তাপস এদিকে সিটি নির্বাচনে বিএনপির কোনও রূপরেখা নেই বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) মুগদাপাড়া সিএনজি স্টেশন এলাকায় গণসংযোগের সময় তিনি এ মন্তব্য করেন। এ সময় ব্যারিস্টার তাপস বলেন, সিটি করপোরেশন নির্বাচনে ঢাকাবাসীর জন্য বিএনপির কোনও রূপরেখা নেই। তারা জাতীয় রাজনীতির একটি কৌশল হিসেবে এই নির্বাচনে অংশগ্রহণ করছে। এটা তারা নিজেরাই বলেছে। এজন্য তারা বিভিন্নভাবে এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় লিপ্ত রয়েছে। পরবর্তীতে যাত্রাবাড়ী থানাধীন ৪৯ ওয়ার্ড এলাকায় জনসংযোগ করেন তিনি।
নির্বাচনি প্রচারে ইশরাক হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রচারণা চালিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এ সময় তিনি ঢাবি ভিসি অধ্যাপক আখতারুজ্জামানের সঙ্গে দেখা করেন এবং ভোট চান। এরপর হাইকোর্ট মাজারের সামনে ইশরাকের সঙ্গে প্রচারণায় যুক্ত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

/এসও/এসএস/ওআর/
সম্পর্কিত
রানা প্লাজার ভুক্তভোগীর আক্ষেপ‘কত সাহায্য চাওয়া যায়? আমাকে এখন দেহ ব্যবসা করার কথাও বলে’
চতুর্থ ধাপে যে ৫৫ উপজেলায় ভোট
উপজেলা নির্বাচনচেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানসহ ২৬ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত
সর্বশেষ খবর
ব্যাংক ডাকাতি রোধে যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে
ব্যাংক ডাকাতি রোধে যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে
রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে
কাতারের আমিরের সফররাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে
পুড়ছে সড়ক, তবু অবিরাম কাজ তাদের
পুড়ছে সড়ক, তবু অবিরাম কাজ তাদের
ঘুষ মামলায় আদালতের আদেশ লঙ্ঘন, ট্রাম্পের শাস্তি চান প্রসিকিউটররা
ঘুষ মামলায় আদালতের আদেশ লঙ্ঘন, ট্রাম্পের শাস্তি চান প্রসিকিউটররা
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
৭ দফা আবেদন করেও প্রশাসনের সহায়তা পায়নি মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট
৭ দফা আবেদন করেও প্রশাসনের সহায়তা পায়নি মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট