ক্ষতিকর ধোঁয়া নিঃসরণ, আগারগাঁওয়ে সাত যানবাহনকে জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩৬, জানুয়ারি ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৪০, জানুয়ারি ২৮, ২০২০

প‌রি‌বেশ অধিদফতরের অভিযান পরিবেশের জন্য ক্ষতিকর ধোঁয়া বা গ্যাস নিঃসরণের কারণে রাজধানীর আগারগাঁও এলাকায় সাতটি যানবাহনকে ১২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে প‌রি‌বেশ অধিদফতর। অভিযানে সেফটি পরিবহন, লাব্বাইক পরিবহন, বেস্ট পরিবহন, গাবতলি লিংক ও একটি স্টাফ বাসের চালককে ১ হাজার ৫ শ’ টাকা করে জরিমানা করা হয়। এছাড়া হানিফ পরিবহনের একটি গাড়িকে ৩ হাজার টাকা ও গাবতলী লিংকের একটি গাড়িকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার (২৮ জানুয়া‌রি) বি‌কালে প‌রি‌বেশ অধিদফতরের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট মাকসুদুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করা হয়। এ সময় ঢাকা মহানগর প‌রি‌বেশ অধিদফতরের সহকারী প‌রিচালক মোসাব্বের হোসেন মোহাম্মদ রাজীব এবং শেরেবাংলা নগর থানার মোবাইল টিমের পু‌লিশ সদস্যরা উপ‌স্থিত ছি‌লেন।
প‌রি‌বেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদুল ইসলাম জানান, স্বাস্থ্য হানিকর বা পরিবেশের জন্য ক্ষতিকর ধোঁয়া বা গ্যাস নিঃসরণকারী যানবাহন চালানো আইনত দণ্ডনীয় অপরাধ। এজন্য ঢাকা মহানগরীর আগারগাঁও এলাকায় চলাচলকারী সাতটি পরিবহনের কালো ধোঁয়া পরিমাপ করা হয়। নিঃসরণের পরিমান সর্বনিম্ন গ্রহণযোগ্য ৬০ একক হলেও এক্ষেত্রে সর্বনিম্ন ৮৮ একক এবং সর্বোচ্চ ১০০ একক ক্ষতিকর ধোঁয়া নিঃসরণের প্রমাণ পাওয়ায় জরিমানা করা হয়েছে। তিনি আরও জানান, ক্ষতিকর ধোঁয়া নিঃসরণকারী সকল যানবাহনকে পর্যায়ক্রমে আইনের আওতায় আনা হ‌বে।

 

/এসএস/ওআর/

লাইভ

টপ