২৪ ঘণ্টার মধ্যে অবৈধ প্রচার সামগ্রী সরিয়ে ফেলার নির্দেশ ইসির

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:০১, জানুয়ারি ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০৪, জানুয়ারি ২৮, ২০২০

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন ২০২০২৪ ঘণ্টার মধ্যে সব ধরনের অবৈধ প্রচার সামগ্রী সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে এই চিঠি পাঠানো হয়েছে। পৃথক এই চিঠিতে সই করেছেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা।
চিঠিতে বলা হয়েছে, মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনি এলাকার বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি, গাছসহ অন্যান্য স্থাপনায় লাগানো বিলবোর্ড, ফেস্টুন, ব্যানার ও নির্বাচনি প্রচার সামগ্রী অপসারণের জন্য ইসি নির্দেশ দিয়েছে। এমন পরিস্থিতিতে ২৪ ঘণ্টার মধ্যে এসব প্রচার সামগ্রী অপসারণে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হলো।
অপর চিঠিতে বলা হয়েছে, ফুটপাতের ওপরে স্থাপিত মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনি ক্যাম্প ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছে ইসি।
প্রসঙ্গত, মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিএনপির একটি প্রতিনিধি দল ইসিতে গিয়ে এসব অবৈধ প্রচার সামগ্রী ও ফুটপাতে ক্যাম্প বসানোর বিষয়টি নির্বাচন কমিশনের নজরে আনেন। একই সঙ্গে এসব অবৈধ প্রচার সামগ্রীর জন্য তারা ক্ষমতাসীন আওয়ামী লীগকে দায়ী করেন। নির্বাচনি আচরণবিধি অনুযায়ী, নির্বাচন কমিশনের নির্ধারিত আকার অনুযায়ী রশি দিয়ে ঝুলিয়ে পোস্টার লাগানো ছাড়া অন্য কোনও উপায়ে পোস্টার, ফেস্টুন ও বিলবোর্ড ব্যবহারের সুযোগ নেই। এমনকি দেওয়ালেও পোস্টার সাঁটানো যাবে না।

 

/ইএইচএস/ওআর/

লাইভ

টপ