প্রদর্শনের জন্য ঢাকায় আনা হয়েছে মেট্রোরেল মকআপ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৫৮, ফেব্রুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:০৭, ফেব্রুয়ারি ১৭, ২০২০

ঢাকায় মেট্রোরেলের মকআপ, ছবি: সংগৃহীতপ্রদর্শনের জন্য রাজধানী ঢাকায় মেট্রোরেলের একটি নমুনা ট্রেন মকআপ বা রেপ্লিকা আনা হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালে মকআপটি মেট্রোরেলের উত্তরা দিয়াবাড়ির ডিপোতে এসে পৌঁছেছে। এরপর মেট্রোরেলের কর্মীরা কনটেইনার থেকে সেটি বের করেন।

মেট্রোরেলের শীর্ষ একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন।

ঢাকায় মেট্রোরেলের মকআপ, ছবি: সংগৃহীতএ বিষয়ে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক বলেন, ‘মকআপ এসেছে ঠিক। এটি প্রদর্শনের জন্য আনা হয়েছে। এটি দিয়ে কোনও যাত্রী পরিবহন হবে না।’ তিনি বলেন, ‘এ বিষয়ে বিস্তারিত বলতে পারবেন মেট্রোরেলের প্রকল্প পরিচালক।’ তিনি প্রকল্প পরিচালকের সঙ্গে কথা বলার পরামর্শ দেন। তবে প্রকল্প পরিচালক মোহাম্মদ আফতাব উদ্দিনকে একাধিকবার ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

পরে মেট্রোরেলের জনসংযোগ শাখার একজন কর্মকর্তা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘জাপান থেকে একটি মকআপ বা রেলের একটি বগির অর্ধেক আনা হয়েছে, যা মেট্রোরেলের এক্সিবিশন ও ইনফরমেশন সেন্টারে রাখা হবে। মেট্রোরেলের ডিজিটাল  সেন্টারটি আগামী মাসে কিংবা তার পরের মাসে প্রধানমন্ত্রী নিজেই উদ্বোধন করবেন। সেখান থেকে মেট্রোরেলে কীভাবে উঠতে হবে, কীভাবে টিকিট কাটতে হবে, কীভাবে বসতে হবে এবং এটি কীভাবে চলাচল করবে তা বিস্তারিত  জানা যাবে।’

ঢাকায় মেট্রোরেলের মকআপ, ছবি: সংগৃহীত

তিনি আরও বলেন, ‘মেট্রোরেলের বিষয়ে মানুষের নানা আগ্রহ রয়েছে। এটি কেমন হবে, কোন আকৃতির হবে, এসব বিষয়ে আগ্রহী মানুষেরা এই প্রদর্শনীতে এসে সরাসরি জানতে পারবে। এজন্য এই মকআপটি আনা হয়েছে। এটি দিয়ে কোনও যাত্রী পরিবহন করা হবে না। এটি একটি বগীর মাত্র অর্ধেক অংশ।’

 

/এসএস/এপিএইচ/

লাইভ

টপ